ঢাকা, বৃহস্পতিবার, ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

‘যেখানে খালেদা সেখানেই প্রতিরোধ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
‘যেখানে খালেদা সেখানেই প্রতিরোধ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: ‘যেখানেই খালেদা, সেখানেই প্রতিরোধ’ এমন কর্মসূচি নিয়ে রাজপথে নামার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

মঙ্গলবার (১১ আগস্ট)  স্থানীয় সময় দুপুরে পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন তারা।



খালেদা জিয়া আন্দোলনের নামে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদে যুক্তরাজ্য আওয়ামী লীগ এই কর্মসূচি ঘোষণা করে।

সোমবার (১০ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন জানান, দুই এক দিনের মধ্যেই লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া।
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ।

সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক বলেন, 'আগুন সন্ত্রাসী ও জঙ্গিবাদের মদদদাতা খালেদা জিয়ার হাতে দেশের শত শত মানুষের রক্ত লেগে আছে। তাই তাকে যুক্তরাজ্যে আমরা প্রতিহত করব। আজকে যে নির্বাচন প্রক্রিয়ার কথা তিনি বলছেন, এই প্রস্তাব তো ৫ জানুয়ারির আগেও ছিলো। তাহলে এই রক্তপাত জ্বালাও পোড়াও কেন করলেন তিনি?'

প্রতিরোধ কর্মসূচির ধরণ নিয়ে এক প্রশ্নের জবাবে সংগঠনের সভাপতি সুলতান শরীফ বলেন, ‘যুক্তরাজ্যের মতো সভ্য দেশে যেভাবে প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করা হয়, সেভাবেই আমরা প্রতিবাদ করবো’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সংগঠনের স্থানীয় শাখার সহ-সভাপতি জালাল উদ্দিন, যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ খান, আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অনুকুল তালুকদার ডাল্টন ও ছাত্রলীগ সভাপতি তামিম আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২৪২ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa