ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

লন্ডন

ডানপন্থি মিডিয়ার সমালোচনায় মেয়র জন বিগস

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৫
ডানপন্থি মিডিয়ার সমালোচনায় মেয়র জন বিগস ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাওয়ার হ্যামলেটস টাউন হল, পূর্ব লন্ডন থেকে: ব্রিটেনের ডানপন্থি মিডিয়াগুলোর বর্তমান পলিসি'র কঠোর সমালোচনা করেছেন লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস।

তিনি মনে করেন, মিডিয়াগুলো আইএস-আইসিলসহ ইসলামিক ধর্মীয় উগ্রবাদী গ্রুপগুলোর প্রতি ব্রিটেনের কিছু তরুণ-তরুণীর সাম্প্রতিক আকর্ষণের সমালোচনার নামে পুরো মুসলিম সম্প্রদায়কে টার্গেট করছে।



মেয়র নির্বাচিত হওয়ার পর সোমবার স্থানীয় সময় বেলা তিনটায় টাওয়ার হ্যামলেটস টাউন হলে প্রথম বারের মত আয়োজিত প্রেস ব্রিফিংয়ে  এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় তাঁর পাশে ছিলেন ডেপুটি মেয়র কাউন্সিলর সিরাজুল ইসলাম।

ডানপন্থি মিডিয়াগুলোর সমালোচনা করে মেয়র বলেন, মুসলিম কমিউনিটির কিছু বিপথগামী তরুণ/তরুণীর অপকর্মের দায় পুরো মুসলিম  সম্প্রদায়ের উপর চাপিয়ে দেয়ার চেষ্টা এই সংকটকে আরও ঘনিভূতই করবে।

তিনি বলেন, উগ্রবাদ শুধু ব্রিটেনেই নয়, এটি বিশ্বব্যাপী একটি কঠিন সমস্যা, এজন্য কোন সুনির্দিষ্ট সম্প্রদায়কে দায়ী করা ঠিক নয়। উগ্রবাদী মতাদর্শ থেকে টাওয়ার হ্যামলেটসের তরুণ/তরুণীদের রক্ষায় কমিউনিটি, ধর্মীয় নেতা, পুলিশ ও মসজিদগুলোর যৌথ প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করেন মেয়র।

ভোট জালিয়াতির দায়ে আদালতের নির্দেশে পূর্ববর্তী মেয়র লুৎফুর রহমান পদচ্যুত হলে গত মাসে নতুন নির্বাচনে লেবার পার্টির প্রার্থী হিসেবে জন বিগস মেয়র নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৫
জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa