ঢাকা, শুক্রবার, ১ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

লন্ডন

লন্ডন মেট্রোপলিটন পুলিশের ইফতার

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, জুলাই ৮, ২০১৫
লন্ডন মেট্রোপলিটন পুলিশের ইফতার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: আইএসআইএস ও অন্যান্য জঙ্গি সংগঠন মোকাবেলায় মুসলিম কমিউনিটির আস্থা অর্জনের বিষয়টি এখন খুবই গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে ব্রিটিশ সরকার। আর এ চেষ্টার অংশ হিসেবে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান এবার রমজানে মুসলিম কমিউনিটিকে আমন্ত্রণ জানায় ভিন্ন ভিন্ন ইফতার মাহফিলে।



সম্প্রতি, মেট্রোপলিটন পুলিশ লন্ডনে এমনি এক ইফতার মাহফিলের আয়োজন করলে লন্ডনে বসবাসরত সিরিয়ার ৩০ জনসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের প্রায় আড়াই শতাধিক মানুষ এতে অংশ নেন।

নিউ স্কটল্যান্ড ইয়ার্ডের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট কমিশনার হেলেন বাল ইফতার মাহফিলে মুসলিম কমিউনিটির লোকদের স্বাগত জানিয়ে বলেন, মেট্রোপলিটন পুলিশ ও মুসলিম কমিউনিটির পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এমন আয়োজনে আরো দৃঢ় হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- মেট্রোপলিটন পুলিশের কমিউনিটি এনগেজমেন্ট অফিসার জাবরিয়া সাঈদ।

ইফতার মাহফিলটি পারস্পরিক মত ও মূল্যবোধ বিনিময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বাংলানিউজের কাছে মন্তব্য করেন মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র।

ব্রিটেনের মুসলিম কমিউনিটি থেকে বিপুল সংখ্যক তরুণ-তরুণীর সিরিয়ার আইএস জঙ্গিদলে যোগদানের ফলে মুসলিম কমিউনিটি সম্পর্কে ব্যাপক নেতিবাচক ধারণার জন্ম দেয় ব্রিটেনের মূলধারার সোসাইটিতে।  

সর্বসাম্প্রতিক তিউনিশিয়ায় বন্ধুকধারীর হামলায় ৩০ জন ব্রিটিশ নাগরিকের মৃত্যুতে এ ধারণা আরো ব্যাপকভাবে প্রকাশ পায়। ফলে, আইএস জঙ্গিদের অব্যাহত অপতৎপরতা রোধে মুসলিম কমিউনিটির সহযোগিতা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ব্রিটিশ সরকারের কাছে।

উল্লেখ্য, আইএস জঙ্গি দলে যোগদান করা ব্রিটিশ তরুণ/তরুণীদের মধ্যে বাংলাদেশি বংশোদ্ভুতরাও রয়েছেন। সম্প্রতি, ১২ সদস্যের পুরো একটি বাংলাদেশি পরিবারই আইএসে যোগ দিতে সিরিয়া পালিয়ে গেছে এমন অভিযোগও উঠেছে।

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa