ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

হিথ্রোতে রাঙাপ্রভাত, ৬দিনের সফরে লন্ডনে প্রধানমন্ত্রী

লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুন ১২, ২০১৫
হিথ্রোতে রাঙাপ্রভাত, ৬দিনের সফরে লন্ডনে প্রধানমন্ত্রী

লন্ডন: ছয় দিনের সফরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১২ জুন) স্থানীয় সময় বিকেল ৩টা ৪৮ মিনিটে (ঢাকার সময় রাত ৮টা ৪৮ মিনিটে) তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং উড়োজাহাজ ‘রাঙাপ্রভাত’ হিথ্রো বিমানবন্দরে পৌঁছায়।



এর আগে শুক্রবার সকাল ১০টা ০২ মিনিটে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়ে রাঙাপ্রভাত।

তার সঙ্গে রয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ আব্দুল হান্নান, ডেপুটি হাইকমিশনার খোন্দকার মোহাম্মদ তালহা, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সহ-সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক, যুগ্ম সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ ও মারুফ চৌধুরী প্রমুখ।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি চলে যান কেন্দ্রীয় লন্ডনের হোটেল হিল্টন অন পার্ক লেনে। সফরকালীন সময়ে এ হোটেলেই অবস্থান করবেন তিনি।

এদিকে হোটেলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান হাইকমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির, যুক্তরাজ্য আওয়ামী লীগ সহ-সভাপতি শামসুদ্দিন মাস্টার, হরমুজ আলী, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য তারিফ আহমেদ, যুক্তরাজ্য যুবলীগ সভাপতি ফখরুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক সেলিম খান, যুগ্ম সম্পাদক জামাল খান ও অ্যাডভোকেট হাফিজ প্রমুখ।

এ সময় হোটেলের বাইরে শত শত দলীয় নেতাকর্মী স্লোগানে স্লোগানে প্রধানমন্ত্রীকে অভিবাদন জানান।

সফরকালীন সময়টি লন্ডনে বসবাসরত বোন শেখ রেহানার পরিবারের সঙ্গে একান্তে কাটাবেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয়, কন্যা সায়মা হোসেন পুতুলসহ বঙ্গবন্ধু পরিবারের পুনর্মিলনী হওয়ার সম্ভাবনা রয়েছে।

একান্ত পারিবারিক এ সফরে শেখ হাসিনা নিজের চোখের চিকিৎসা করাবেন। এছাড়া ভারতের সঙ্গে স্থল সীমানা চুক্তির বাস্তবায়নসহ বিভিন্ন অর্জনের জন্য আগামী ১৪ জুন যুক্তরাজ্য প্রবাসী বাঙালিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক সংবর্ধনা দেবেন।

এর আগে শুক্রবার সকালে ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, চিফ হুইফ আ স ম ফিরোজ, মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞাসহ তিন বাহিনীর প্রধানগণ।

আগামী ১৭ জুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্য থেকে সরাসরি সিলেট বিমানবন্দরে নামবেন, ওইদিন তিনি সিলেট অবস্থান করবেন। ১৮ জুন প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

বঙ্গবন্ধুর দৌহিত্রী ও প্রধানমন্ত্রীর ভাগনি টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনা লন্ডন সফর করছেন।

বাংলাদেশ সময়: ২১০০১ ঘণ্টা, জুন ১২, ২০১৫, আপডেট ২১৫০
আইএ/এমএমকে

** যুক্তরাজ্য যাচ্ছেন প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa