ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

টাওয়ার হ্যামলেটসের নতুন মেয়র জন বিগস

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জুন ১২, ২০১৫
টাওয়ার হ্যামলেটসের নতুন মেয়র জন বিগস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: এবার টাওয়ার হ্যামলেটসের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন লেবার পার্টি সমর্থিত জন বিগস। তিনি ৩২ হাজার ৭শ’ ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক মেয়র লুৎফুর রহমান সমর্থিত প্রার্থী রাবিনা খান পেয়েছেন ২৬ হাজার ৩শ’ ৮৪ ভোট।  

লন্ডন স্থানীয় সময় শনিবার ভোর পৌনে ৫টায় রিটার্নিং অফিসার মেয়র হিসেবে জন বিগসকে নির্বাচিত ঘোষণা করেন।  

তার নির্বাচনী প্রচারণা করেন বাংলাদেশি বংশোদ্ভুত লেবার পার্টি থেকে নির্বাচিত তিন ব্রিটিশ এমপি রোশনারা আলী, টিউলিপ সিদ্দিক ও রূপা হক।

নির্বাচনের আগে নির্বাচনের প্রচারনায় লেবার দলীয় প্রার্থী জন বিগসের সমর্থনে রোশনারা আলীর নেত‍ৃত্বে তিন এমপি লন্ডনের কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন। তখন থেকেই কমিউনিটি সহ সর্বস্তরে মধ্যে একই আলোচনা 'এ লড়াই মূলধারায় বাঙালির অস্তিত্বের লড়াই, এ লড়াই তিন কন্যার ইমেজের লড়াই'। শেষ পর্যন্ত তিন কন্যার জিতেছেন এ লড়াইয়ে।

উল্লেখ্য, বিগত নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে হাইকোর্ট সাবেক মেয়র লুৎফুর রহমানকে মেয়র পদ থেকে পদচ্যুত করলে শুক্রবার নতুন করে টাওয়ার হ্যামলেটসে নির্বাচন হয়। এই নির্বাচনে লুৎফুরকে প্রতিদ্বন্দ্বিতারও অযোগ্য ঘোষনা করেন হাইকোর্ট। ফলে লুৎফুর তার সমর্থিত প্রার্থী হিসেবে রাবিনা খানকে মনোনয়ন দেন।


বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুন ১২, ২০১৫
বিএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa