ঢাকা, শুক্রবার, ১ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

লন্ডন

ভিসা সার্ভিস ঢাকায় ফেরাতে লড়বেন ৩ বাঙালি কন্যা

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুন ৬, ২০১৫
ভিসা সার্ভিস ঢাকায় ফেরাতে লড়বেন ৩ বাঙালি কন্যা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন, লন্ডন থেকে: ঢাকা ব্রিটিশ হাইকমিশন থেকে দিল্লিতে সরিয়ে নেওয়া ভিসা সার্ভিস আবারও ঢাকায় ফিরিয়ে আনার জন্য লড়বেন বাঙালি বংশোদ্ভূত তিন ব্রিটিশ এমপি রোশনারা আলী, টিউলিপ সিদ্দিক ও রূপা হক।

শনিবার টাওয়ার হ্যামলেটসের আসন্ন মেয়র নির্বাচনে দলীয় প্রার্থী জন বিগসের সমর্থনে বাঙালি পাড়ায় এলে বাংলানিউজের এক প্রশ্নের জবাবে তিন এমপির পক্ষ থেকে রোশনারা আলী তাদের এই অভিপ্রায়ের কথা জানান।



এ সময় তার পাশে ছিলেন এমপি টিউলিপ ও রূপা হকসহ টাওয়ার হ্যামলেটসের আসন্ন মেয়র নির্বাচনে লেবার দলীয় প্রার্থী জন বিগস।

নির্বাচনী প্রচারণার এক ফাঁকে স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করছিলেন।

এ সময় ব্রিটিশ ভিসা সেকশন ঢাকায় ফিরিয়ে আনতে পার্লামেন্টে তারা কোনো ভূমিকা রাখবেন কিনা, তিন এমপির কাছে প্রশ্ন করা হলে জবাবে রোশনারা আলী এমপি বলেন, অবশ্যই রাখবো। আমরা তিন বাংলাদেশি বংশোদ্ভূত এমপি আমাদের জনগণের সুবিধা-অসুবিধায় পাশে থাকবো। পাশে থাকবো কমিউনিটিরও।

তিনি বলেন, ভিসা সেকশন ফিরিয়ে আনতে আমাদের অব্যাহত ভূমিকা আরো বেগবান করবো আমরা।

এ বিষয়ে তিনি বলেন, আমরা হোম অফিস সিলেক্ট কমিটির চেয়ার কিথভাজ এমপিকে নিয়ে কাজ করছি।

রোশনারা বলেন, খরচ কমানোর নামে ভিসা সেকশন দিল্লিতে সরিয়ে নেওয়ায় আমার নির্বাচনী এলাকার লোকজনসহ পুরো বাংলাদেশি কমিউনিটিই ভোগান্তির শিকার হচ্ছেন, যা কোনোভাবেই কাম্য নয়।

তিনি বলেন, ফান্ডিং কাটের (খরচ কমানো) কারণে বাংলাদেশে বসবাসরত আমাদের নাগরিকেরাও সঠিক কাউন্সিলর সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। এমন দুয়েকটি ঘটনায় আমাকে নিজেই উদ্যোগী হয়ে ঢাকা ব্রিটিশ হাইকমিশনের সঙ্গে দেন দরবার করতে হয়েছে। ইচ্ছে থাকলেও যা ফরেন অফিস করতে পারেনি।

এমপি হওয়ার আগে টাওয়ার হ্যামলেটসের প্রাক্তন এমপি উনা কিংয়ের সঙ্গে কাজ করার সময় সিলেটে ব্রিটিশ হাইকমিশনের ভিসা সেকশন নিতে তিনি ভূমিকা রেখেছেন, এ সময় বিষয়টি উল্লেখ করেন রোশনারা।



বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa