ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

তিন কন্যার বিজয়ে লন্ডনে মিষ্টি বিতরণ, দোয়া মাহফিল

লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ৯, ২০১৫
তিন কন্যার বিজয়ে লন্ডনে মিষ্টি বিতরণ, দোয়া মাহফিল

লন্ডন: ব্রিটিশ পার্লামেন্টে তিন বাঙালি কন্যার বিজয়ে লন্ডনে অনুষ্ঠিত হয়েছে মিষ্টি বিতরণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা।

কমিউনিটির উদ্যোগে আয়োজিত এ আলোচনা সভায় ব্রিটিশ পার্লামেন্টে ৩ জন ব্রিটিশ বাঙালি  নির্বাচিত হওয়ায় সন্তোষ প্রকাশ ও শোকরিয়া আদায় করা হয়।



পূর্ব লন্ডনের বি্রকলেন জামে মসজিদে দোয়ো মাহফিল, বাংলা টাউনে মিষ্টি বিতরণ ও মাইক্রোবিজনেস সেন্টারে অনুষ্ঠিত হয় এই আলোচনা অনুষ্ঠান।

কমিউনিটি নেতা সাজ্জাদ মিয়ার সভাপতিত্বে ও মল্লিক শাকুর ওয়াদুদের পরিচালনায় সভায় বক্তৃতা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দন কমরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিলেট ২ আসনের সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মারুফ আহমদ চৌধুরী, সাংবাদিক শাহ শামীম আহমেদ, রাজনীতিক তারিফ আহমদ, সারব আলী, লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি নুরুল হক লালা মিয়া, এডভোকেট শাহ ফারুক আহমদ, আব্দুল অদুদ মকুল, ইলিয়াস মিয়া, শায়েক আহমদ, সারওয়ার কবির, আব্দুল আলী রউফ, আমিনুল হক জিলু ও জুবায়ের আহমদ প্রমূখ।

সভায় দোয়া পরিচালনা করেন মাওলানা শফিকুর রহমান বিপ্লবী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী ৩ কন্যার বিজয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ব্রিটিশ মূলধারায় আমাদের কমিউনিটির ঔজ্জ্বল্য বাড়াতে এ বিজয় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

বঙ্গবন্ধুর নাতনী টিউলিপের বিজয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু পরিবারের বিরুদ্ধে মিথ্যে অপপ্রচার ও জিয়া পরিবারকে বাংলাদেশের শীর্ষ রাজনৈতিক পরিবার হিসেবে চিহ্নিত করার অপচেষ্টা যারা করেন, তাদের উদ্দেশ্যে বলি-এই হলো বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার, যে রক্ত একটি স্বাধীন ভূখন্ডের জন্ম যেমন দিতে পারে ঠিক তেমনি ব্রিটেনের মত বিশ্বের অন্যতম পাওয়ারফুল রাষ্ট্রের পার্লামেন্টে এমপি হওয়ারও যোগ্যতা রাখে।

যে ব্রিটেনে বঙ্গবন্ধুর নাতনী এমপি, সেই ব্রিটেনে আপনাদের ঐ তথাকথিত রাজনৈতিক পরিবারের সন্তান পালিয়ে থাকা ফেরারি আসামী। এই হলো পার্থক্য।

সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান টিউলিপের জয় আটকাতে নোংরামির তীব্র সমালোচনা করে বলেন, নিজেদের ব্যক্তি স্বার্থে দেশের সুনামকে যারা আটকে রাখতে চায়, এরা আর যাইহোক দেশপ্রেমিক নয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ৯, ২০১৫
কেজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa