ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

আপনাদের সহযোগিতা চাই: টিউলিপ

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ৮, ২০১৫
আপনাদের সহযোগিতা চাই: টিউলিপ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হ্যামস্টেড অ্যান্ড কিলবার্ন ভোটগণনা কেন্দ্র, কেমডেন (যুক্তরাজ্য) থেকে: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক বলেছেন, ‘এই কঠিন দায়িত্ব পালনে আমি আপনাদের সহযোগিতা চাই। ’

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে ব্রিটেনের সাধারণ নির্বাচনে লেবার পার্টি থেকে হ্যামস্টেড ও কিলবার্নের এমপি পদে নির্বাচিত হওয়ার পর লন্ডনে তিনি সাধারণ জনগণের প্রতি এ আহ্বান জানান।



টিউলিপ বলেন, কঠিন দায়িত্ব পেয়েছি। সুষ্ঠুভাবে দায়িত্ব পালনে আপনাদের সহযোগিতা অব্যাহত রাখতে হবে।

এদিকে, ভোটগণনার সময় সারারাত ভোটগণনা কেন্দ্রের বাইরে শতাধিক ব্রিটিশ-বাংলাদেশি অপেক্ষমান ছিলেন। হ্যামস্টেড ও কিলবার্নের ভোটগণনা কেন্দ্রের বাইরের অপেক্ষমান সেই মানুষজনের কাছে টিউলিপের কাঙ্ক্ষিত বিজয়ের খবরটি যখন পৌঁছায়, তখন স্থানীয় সময় ভোর ৫টা।

এর আগে অবশ্য কেন্দ্রের ভেতরে দায়িত্বরত সাংবাদিকদের ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার টিউলিপ যে বিজয়ের পথে হাঁটছেন, সে খবরটি পেয়ে যান রাতজাগা ওই মানুষগুলো।

প্রতিদ্বন্দ্বী দলের প্রার্থীদের ব্যালট পেপারগুলো ভিন্ন ভিন্ন রঙের কাগজে মোড়ানো গণনা কেন্দ্রের টেবিলে রাখা ছিল। লেবার দলীয় প্রার্থী টিউলিপ সিদ্দিকের ব্যালটগুলো ছিল লাল রঙের কাগজে মোড়া।

টেবিলে লাল রঙের বান্ডিলগুলোর সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাংলানিউজসহ দায়িত্বরত অন্যান্য সাংবাদিকদের ফেসবুকে ব্যালট বান্ডিলের ছবিসহ স্ট্যাটাস আপলোড হতে থাকে।

‘লালে লাল টিউলিপ’, ‘লাল ব্যালটে সয়লাব’, ‘টিউলিপের ভোট বাড়ছেই’ এমন সব স্ট্যাটাস দেখেই বাইরের অপেক্ষমান মানুষজন নিশ্চিত হয়ে যান, টিউলিপই বিজয়ী হতে যাচ্ছেন। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা।

অবশেষে সেই নিশ্চিত বিজয়ের ঘোষণাটি দেন রিটার্নিং অফিসারের দায়িত্বপালনরত কেমডেন কাউন্সিলের মেয়র কাউন্সিলর লাজ্জারো পিয়েটরাগনলি (Clr Lazzaro Pietragnoli)।

২৩,৯৭৭ ভোট পেয়ে টিউলিপ হ্যামস্টেড ও কিলবার্নের এমপি নির্বাচিত হয়েছেন, এ ঘোষণার সঙ্গে সঙ্গেই উল্লাসে ফেটে পড়েন হলের ভেতরে অবস্থানরত টিউলিপের নির্বাচনী এজেন্টসহ বাংলা মিডিয়ার সাংবাদিকেরা।

খুশিতে আবেগপ্রবণ হয়ে পড়েন টিউলিপের মা বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

মা শেখ রেহানা সঙ্গে সঙ্গেই টেলিফোনে প্রথমে খবরটি দেন বোন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। টিউলিপও এ সময় কথা বলেন খালার সঙ্গে। খালা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানান বোনজিকে।

আনুষ্ঠানিকতা শেষে মা এবং পরিবারের সদস্যদেরসহ দায়িত্বপালনরত সাংবাদিকদের সঙ্গে নিয়ে বেরিয়ে আসেন টিউলিপ।

এর আগেই অবশ্য নিরাপত্তা রক্ষীরা টিউলিপের সমর্থকদের সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে দেন। মাকে সঙ্গে নিয়ে টিউলিপ হেঁটে হেঁটে কথা বলেন সমর্থকদের সঙ্গে।

এ সময় টিউলিপ বলেন, কঠিন দায়িত্ব পেয়েছি। সুষ্ঠুভাবে দায়িত্ব পালনে আপনাদের সহযোগিতা অব্যাহত রাখতে হবে। নির্বাচনে তার পক্ষে কঠোর পরিশ্রম করায় এ সময় সবার প্রতি কৃতজ্ঞতাও জানান তিনি।

মা শেখ রেহানাও এ সময় মেয়ের সঙ্গে হেঁটে হেঁটে সবার সঙ্গে কথা বলেন। কৃতজ্ঞতা জানান মেয়ের বিজয়ে ভূমিকা রাখায়। দোয়া ও সহযোগিতা চান আগামী দিনের পথ চলাতেও।
 
বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, মে ০৮, ২০১৫
এবি

** টিউলিপ ব্রিটেনের এমপি নির্বাচিত (ভিডিও)
** মেয়ের বিজয়ে গর্বিত শেখ রেহানা
** বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক ব্রিটিশ এমপি নির্বাচিত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa