ঢাকা, শুক্রবার, ১ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

লন্ডন

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০২ ঘণ্টা, মে ৮, ২০১৫
ভোটগ্রহণ শেষ, চলছে গণনা টিউলিপ সিদ্দিকীর আসন হ্যামস্টেড ও কিলবার্ন ভোট গণনা কেন্দ্র / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হ্যামস্টেড অ্যান্ড কিলবার্ন ভোট গণনা কেন্দ্র, কেমডেন থেকে: ব্রিটেনের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়েছে। এর আগে ব্যালট বক্স গণনা কেন্দ্রে নিয়ে আসেন পোলিং কর্মকর্তারা।

স্থানীয় সময় সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে পোলিং কর্মকর্তারা ব্যালট বক্স নিয়ে গণনা কেন্দ্রগুলোতে আশতে শুরু করেন।

বাংলাদেশের মতো এখানে কেন্দ্রে কেন্দ্রে ভোট গণনা হয় না। ভোটগ্রহণ শেষে সব কেন্দ্রের ব্যালট বক্স একটি কেন্দ্রে নিয়ে এসে এক সঙ্গে গণনা হয় সব ভোট। এই গণনা কেন্দ্রেই প্রার্থীদের সঙ্গে রেখে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত লন্ডনের হ্যামস্টেড ও কিলবার্ন সংসদীয় আসনের সব কেন্দ্রের ভোট ভর্তি ব্যালট বক্স গণনা কেন্দ্রে এসে পৌছেছে। বাছাই পর্বের পর শুরু হয়েছে গণনা। ভোররাতের আগে হয়তো ফলাফল ঘোষণা সম্ভব হবে না, এমনই আভাস পাওয়া গেছে ভোট সংশ্লিষ্ট কর্মকর্তাদের সূত্রে।

এদিকে, ভোটগ্রহণ শেষে ভোটারদের ওপর চালানো জরিপে টোরিরাই এগিয়ে রয়েছে বলে জানা গেছে। ভোট কেন্দ্রগুলোর আশপাশে এ জরিপ চালানো হয়।

জরিপের ফলাফলে বলা হচ্ছে, সব ভোট গণনা শেষে হয়তো দেখা যাবে যে কনজারভেটিভ (টোরি) পার্টি পেয়েছে ৩১৬ এমপি আর লেবার পার্টি পেয়েছে ২৩৯ এমপি। আর লিবডেম পেয়েছে ১০টি আসন। আর তাই যদি হয়, তাহলে আবারও টোরি-লিবডেম সরকার ক্ষমতায় আসতে পারে।

বৃহস্পতিবার (৭ মে) স্থানীয় সময় সকাল ৭টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টায়) ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়ালস ও নর্থ আয়ারল্যান্ডের ৫০ হাজার ভোটকেন্দ্রে একযোগে এ ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলে স্থানীয় সময় রাত ১০টা (বাংলাদেশ সময় রাত ৩টা) পর্যন্ত।
 
** ভোট কেন্দ্রে আত্মপ্রত্যয়ী রোশনারা

বাংলাদেশ সময়: ০৫০৬ ঘণ্টা, মে ০৮, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa