ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

লন্ডন

সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি ফটোগ্রাফার রাহুল

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৫
সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি ফটোগ্রাফার রাহুল রাহুল তালুকদার

লন্ডন: বিশ্বের সবচেয়ে বড় ফটোগ্রাফি প্রতিযোগিতা '২০১৫ সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড'এ 'কনসেপচুয়েল ফটোগ্রাফার অব দ্য ইয়ার' নির্বাচিত হয়েছেন বাংলাদেশি ফটোগ্রাফার রাহুল তালুকদার।

বৃহস্পতিবার লন্ডনে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় 'ফেডেড হিস্টরি অব দ্যা লস্ট' শীর্ষক সিরিজে প্রতিযোগী ৮৭ হাজার ছবির মধ্যে রানা প্লাজা ট্রাজেডিতে নিঁখোজ শ্রমিকের ছবি সম্বলিত পোস্টারের রাহুলের একটি ছবি সেরা নির্বাচিত হয়।



গত বছর বিশ্বের সবচেয়ে বড় মর্যাদাপূর্ণ এই ফটোগ্রাফি প্রতিযোগিতা 'সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড' এর স্টুডেন্ট ফোকাস কম্পিটিশনের জন্য সর্টলিস্টেড হন বাংলাদেশের সুনামগঞ্জ জেলার ছেলে রাহুল তালুকদার।

বৃহস্পতিবার লন্ডনে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় রাহুলকে 'কনসেপচুয়েল ফটোগ্রাফার অব দ্যা ইয়ার' অ্যাওয়ার্ড ও লেটেস্ট সনি ডিজিটাল ইমেজিং ইকুইপমেন্ট প্রদান করেন সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড এর শীর্ষ কর্মকর্তারা।

অ্যাওয়ার্ড প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় রাহুল বলেন, এই প্রাপ্তি আমার জন্য এক বড় পাওয়া, আমার কাজের স্বীকৃতি। নিঃসন্দেহে এটি আমাকে আমার কাজের প্রতি আরো বেশি মনোযোগী করে তুলবে।

২৪ এপ্রিল থেকে ১০ই মে পর্যন্ত রাহুলের অ্যাওয়ার্ড উইনিং এই ছবি লন্ডনের সমারসেট হাউসে প্রদর্শিত হবে। বার্ষিক সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড উইনার বুকেও স্থান পাবে রাহুলের এই ছবি।

বাংলাদেশ সময়: ০৮২৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa