ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

লন্ডন

২৮ জনকে বৃটিশ বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ড প্রদান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫
২৮ জনকে বৃটিশ বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ড প্রদান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যুক্তরাজ্যের বার্মিংহামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেলো বৃটিশ বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। দেশ ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার সন্ধায় বৃটেনে বসবাসরত বাঙ্গালী ব্যবসায়ীদের এ স্বীকৃতি প্রদান করা হয়।



বৃটেনের অর্থনীতিতে ও বাঙ্গালী কমিউনিটিতে অবদান রাখার জন্য ২১টি ক্যাটাগরিতে মোট ২৮জন ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্ত্ব ও সমাজ সংগঠক পান এ সম্মাননা।

দেশের বাইরে হওয়া এ আয়োজনে অন্যতম মিডিয়া পার্টনার ছিল অনলাইন সংবাদ মাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

আড়ম্বরপূর্ণ এ আয়োজনে অন্যদের মধ্যে বৃটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন তার বক্তব্যে বলেন, বৃটেনের অর্থনীতিতে বাংলাদেশি কমিউনিটির অবদান অনস্বীকার্য। এখানকার কয়েক লাখ বাংলাদেশি সরাসরি এ দেশের অর্থনীতিতে  যোগান দিয়ে যাচ্ছেন।

তিনি বৃটিশ বাংলাদেশিদের আরো ভালো ভালো কাজের সাথে সম্পৃক্ত হবার আহবান জানিয়ে বলেন, বৃটেনে আগামী দিনে বৃটিশ বাংলাদেশিদের মধ্য থেকে প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

এছাড়া সম্প্রতি বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল ইংল্যান্ডকে পরাজিত করায় তাদের কোন দু:খ নেই উল্লেখ করে ক্যামেরন বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লর্ড অব উইম্বলডন তারিক আহমদ, বৃটেনে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার আবুল হান্নান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড; গওহর রিজভী, চ্যানেল আই'র পরিচালক শাইখ সিরাজ। স্বাগত বক্তব্য রাখেন দেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বৃটিশ বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা মিসবাউর রহমান মিসবাহ ।

দেশ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান সৈয়দ নাসির ও এমডি শামীম চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি পরিচালনা করেন বিবিসি'র মিডল্যান্ড টু ডে'র উপস্হাপক মাইকেল কলি ও অভিনেত্রী শমী দাশ।

অনুষ্ঠানে বেস্ট বিজনেস এন্টারপ্রেনার অব দ্য ইয়ার হিসেবে ফারজানা হোসেন নীলা, এন্টারপ্রেনার অব দ্য ইয়ার ফরিদ নাবির, সুপারমার্কেট অব দ্য ইয়ার রফিক হায়দার, লিডার অব দ্য ইয়ার আহবাবুর রহমান মিরন, কমিউনিটি এক্সিলেন্স মাজেদুল চৌধুরী, লাইফ টাইম বিজনেস অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড আলহাজ্ব মনজুর আলী, ইন্টারন্যাশনাল ট্রেড মনির আহমদ, মিডিয়া পার্সোনালিটি হাফিজ আলম বক্সসহ ২৮জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়া বাংলাদেশের কৃষি ও কৃষকদের উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য শাইখ সিরাজকে প্রদান করা হয় বিশেষ সম্মাননা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে মিসবাউর রাহমান মিসবাহ এ আয়োজনে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন উপস্থিত হওয়ায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa