ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

লন্ডন

মালয়েশিয়ায় যাচ্ছেন না তারেক

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
মালয়েশিয়ায় যাচ্ছেন না তারেক তারেক রহমান

লন্ডন: অতি আদরের ছোটভাই আরাফাত রহমান কোকোর আকষ্মিক মৃত্যুতে শোকে কাতর হলেও তাকে শেষবারের মতো দেখার জন্য মালয়েশিয়া যাচ্ছেন না তারেক রহমান।

শনি ও রোববার যুক্তরাজ্যে সাপ্তাহিক ছুটি থাকায় ভিসা সংক্রান্ত জটিলতার কারণে মালয়েশিয়ায় যাওয়া সম্ভব হচ্ছে না তার।



সে কারণে স্থানীয় সময় রোববার বিকেল তিনটায় লন্ডনে গায়েবানা জানাজার আয়োজন করা হয়েছে। সেখানেই তারেক রহমান জানাজায় অংশ নেবেন বলে বিএনপির একটি সূত্র বাংলানিউজকে জানিয়েছেন।

এর আগে লন্ডনের বিএনপির একটি বিশ্বস্ত সূত্র বাংলানিউজকে জানিয়েছিলেন, ছোটভাইয়ের মরদেহ দেখতে শনিবারই মালেশিয়ার উদ্দেশে লন্ডন ত্যাগের পরিকল্পনা করছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
 
তিনি জানান, শনিবার লন্ডন সময় সকাল সাড়ে আটটার দিকে  কোকোর মৃত্যু সংবাদ পান তারেক রহমান।

শনিবার লন্ডন সময় দুপুর ২টায় রোববারের গায়েবানা জানাজার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিদুর রহমান, তারেক রহমানের উপদেষ্টা ব্যারিষ্টার এম এ সালাম ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ।

তবে এই গায়েবানা জানাজায় তারেক রহমান উপস্থিত থাকবেন কিনা সে বিষয়ে তারা হ্যা বা না কিছুই বলেননি।

তবে অন্য একটি সূত্র জানিয়েছে রোববার বিকেল ৩টায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে কোকোর গায়েবানা জানাজায় তারেকের অংশ নেওয়ার কথা রয়েছে।

গায়েবানা জানাজায় অংশ নিতে যুক্তরাজ্য বিএনপির বিভিন্ন শহরের শাখা কমিটিগুলোকে বার্তা পাঠানো হচ্ছে বলে বাংলানিউজকে জানান যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ।

এদিকে, কোকোর মৃত্যু সংবাদ শোনার পর গ্রেটার লন্ডনের কিংস্টোনের বাসায় গিয়ে তারেক রহমানের সঙ্গে দেখা করে তাকে সমবেদনা জানিয়েছেন দলীয় নেতারা।

 দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিদুর রহমান, তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপি সভাপতি শায়েস্তা চৌধরী কুদ্দুস, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, দলীয় নেতা পারভেজ মল্লিকসহ তারেকের ঘনিষ্ঠজনরা কোকোর মৃত্যু সংবাদ জানার পর শনিবার লন্ডন সময় দুপুরে তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করে তাকে সমবেদনা জানান।

মহিদুর রহমান ও ব্যারিস্টার এম  এ সালাম বাংলানিউজকে জানান, ভাইয়ের শোকে প্রচণ্ডভাবে ভেঙে পড়েছেন তাদের প্রাণপ্রিয় নেতা।

দেশবাসী ও  প্রবাসীদের কাছে কোকোর জন্য তিনি দোয়া চেয়েছেন বলেও বাংলানিউজকে জানান মহিদুর রহমান ও এম এ সালাম।

সূত্র জানায়, ঢাকায় মায়ের সঙ্গে কথা বলার পর প্রথমে শনিবারই মালয়েশিয়া যাওয়ার সিদ্ধান্ত নেন তারেক। কিন্তু শনি-রোববার দুইদিন সাপ্তাহিক ছুটি থাকায় ভিসা পাওয়ার বিষয়ে জটিলতা দেখা দেয়।

সে কারণে শেষ পর্যন্ত মালেশিয়া যাওয়ার সিদ্ধান্ত বাদ দেন তিনি। কারণ, ছুটি শেষে সোমবার ভিসা সংগ্রহ করা গেলেও ওই দিনই কোকোর মরদেহ বাংলাদেশে চলে যাবে।

আর তাই প্রাণপ্রিয় ভাইকে শেষ দেখা থেকে বঞ্চিত নেতাকে কিছুটা হলেও সান্ত্বনা দেওয়ার লক্ষ্যে যুক্তরাজ্য বিএনপি নেতারা রোববার গায়েবানা জানাজা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেন।

তারেক রহমান রাজনৈতিক আশ্রয়ে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন।

** শোকে কাতর তারেক, মালয়েশিয়ায় ভাইকে শেষ দেখা

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫/আপডেটেড: ২২৩৯ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa