ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

লন্ডন

ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৫
ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: ৫ জানুয়ারি বাংলাদেশের ‘গণতন্ত্র হত্যা ও কালো দিবসে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন নিশ্চিতের দাবি নিয়ে ব্রিটিশ পার্লামেন্টের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি। এ সময় শতাধিক নেতাকর্মী কালো পতাকা হাতে ওয়েস্ট মিনিস্টারের সামনের রাস্তায় দাঁড়ায়।



সোমবার (০৫ জানুয়ারি) দুপুর ২টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

কর্মসূচিতে বক্তারা বাংলাদেশে মানবাধিকার ও গণতন্ত্রহরণকারী হিসেবে শেখ হাসিনা সরকারের বিদায় নিশ্চিত করতে ব্রিটিশ সরকারের সহেযাগিতা কামনা করেন। একই সঙ্গে অসংখ্য রাজনৈতিক নেতাকর্মী হত্যার দায়ে আন্তর্জাতিক আদালতে শেখ হাসিনার বিচারও দাবি করা হয়।

বিএনপি নেতারা অবিলম্বে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ, তাদের নেত্রী  খালেদা জিয়াকে মুক্ত করা এবং সারাদেশে খুন-হত্যা বন্ধের জোর দাবি জানান।

অবিলম্বে শেখ হাসিনার সরকার বিদায় না নিলে সারা বিশ্বে একযোগে বাংলাদেশি দূতাবাস ঘেরাওয়ের মতো কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা। সারা বিশ্বের নেতাদের সাথে যোগাযোগ করে এ কর্মসূচির সময় নির্দিষ্ট করা হবে বলে জানান বিএনপি নেতারা।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের পরিচালনায় বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সাবেক আহ্বায়ক এমএ মালিক, সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, হাজী তইমুছ আলী, আখতার হোসেন, উপদেষ্টা নসরুল্লাহ খান জুনায়েদ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক ব্যারিস্টার তারেক বিন আজিজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa