ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

লন্ডন

তারেককে যুক্তরাজ্য ও বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা আ’লীগ নেতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
তারেককে যুক্তরাজ্য ও বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা আ’লীগ নেতার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে যুক্তরাজ্যে ও বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা করেছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান।

সোমবার (২২ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে তারেককে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।



সংবাদ সম্মেলনে সৈয়দ সাজিদুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দিয়ে তারেক রহমান কুলাঙ্গারের পরিচয় দিয়েছেন। যুক্তরাজ্য আওয়ামী লীগ ও স্বাধীনতার পক্ষের সব শক্তি ‘কুলাঙ্গার’ তারেক রহমানকে যুক্তরাজ্যের সর্বত্র ও বাংলাদেশে অবাঞ্ছিত করেছে। তাকে যেখানেই পাওয়া যাবে, সেখানেই ধাওয়া ও প্রতিরোধ করা হবে।

তারেক রহমান অসুস্থ ও বিকৃত মস্তিস্কের উল্লেখ সৈয়দ সাজিদুর রহমান বলেন, তিনি দীর্ঘদিন যাবত যুক্তরাজ্যে বসে বিভিন্ন সময় বাংলাদেশের ইতিহাস বিকৃত করে বক্তব্য দিচ্ছেন। তার বক্তব্যে লাখ লাখ প্রবাসী বাঙালিরা ধিক্কার জানাচ্ছে।

তিনি আরো বলেন, তারেক ‘খুনি’ জিয়ার ‘কুলাঙ্গার পুত্র’। ‘কুলাঙ্গার’ তারেক রহমানকে যুক্তরাজ্য ও বাংলাদেশ থেকে অবাঞ্চিত ঘোষণা করা হচ্ছে। তাকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করার জন্য ছাত্রলীগকে আহবান জানান তিনি।

তারেক রহমানকে উদ্দেশ্য করে সৈয়দ সাজিদুর রহমান বলেন, বাংলাদেশ নামক রাষ্ট্র না হলে জিয়াউর রহমানকে অল্প বেতনের একজন সেনা অফিসার থেকেই বিদায় নিতে হতো।

স্বাধীনতা, মুক্তিযুদ্ধের  ইতিহাস বিকৃতি ও স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে তারেক রহমানকে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহারের আহ্বানও জানান যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সাজিদ। অন্যথায় এই বক্তব্যের সমুচিত জবাব দেয়া হবে বলেও হুশিয়ারী দেন তিনি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগরের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট সামছুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa