ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

বিশ্বরঙে দুর্গাপূজার পোশাক প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
বিশ্বরঙে দুর্গাপূজার পোশাক প্রদর্শনী

বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তার মধ্যে অন্যতম হল দুর্গোৎসব।

বাঙালির জীবনে দুর্গোৎসবের এ আনন্দকে আরও রাঙিয়ে দিতে অগ্রপথিক হিসেবে এ দেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে দুর্গোৎসব নিয়ে প্রথম কাজ শুরু করেন বিপ্লব সাহা।

১৯৯৪ সালে প্রখ্যাত এ ফ্যাশন ডিজাইনার প্রথম এ নিয়ে কাজ শুরু করেন, তার জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙের মাধ্যমে। যা অনুকরনীয় হয়ে চলছে এখনো।

যদিও ফ্যাশন ইন্ডাস্ট্রিতে এখন অনেকেই ‘দুর্গোৎসব’ নিয়ে কাজ করেন, কিন্তু সে সময় আজকের মত এতটা সহজ ছিলনা, নতুন ট্রেন্ডে ফ্যাশন প্রেমীদের উদ্বুদ্ধ করতে হয়েছে বছরের পর বছর। দীর্ঘ ২৭ বছর ধরে বিশ্বরঙ সৃষ্টিশীল ভাবনায় বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে সুনিপুণ শৈলীতে।  

গরমের কথা মাথায় রেখে পুজার পোশোকে ব্যবহার করা হয়েছে স্বাভাবিকভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ডুপিয়ান, হাফ সিল্ক, জর্জেট, সিফনসহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড়তো থাকছেই। পোশাকগুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রঙের ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, বাটিক, কারচুপি, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাস্ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।

আগামী ১ সেপ্টেম্বর ২০২২ থেকে দশমীর দিন পর্যন্ত বিশ্বরঙের সব শোরুমে এবং অনলাইনে “দুর্গাপূজা ২০২২” সংকলনের পোশাক প্রদর্শনী চলবে। পোশাক সংক্রান্ত যেকোন তথ্য পেতে ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে ফোন করুন। অথবা ভিজিট করুন ই- কমার্স সাইটে

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।