ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

লাইফস্টাইল

শীতেও ত্বকে চান গোলাপি আভা? 

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
শীতেও ত্বকে চান গোলাপি আভা? 

শীতের আগেই ত্বক উজ্জ্বলতা হারাতে শুরু করেছে। আসছে শীতে উজ্জ্বলতা কমবে না, বরং বাড়বে আর বলিরেখাও দূর হবে, ত্বকের তারুণ্য ধরে রাখবে শুধুমাত্র গোলাপ ফুল ব্যবহার করলে।

কেমন হয় এটি যদি ঘরেই তৈরি করা যায় প্রিয় ফুলের গোলাপজল? খুব সহজ, শিখে নিন-

প্রথমে একটি পাত্রে ছয়টি তাজা গোলাপের পাপড়ি ছাড়িয়ে রাখুন। এক কাপ ফিল্টার করা পানি গরম করে নিন, ফুটে ওঠার আগেই নামিয়ে গোলাপের পাপড়ির ওপরে ঢেলে দিন। এভাবেই আধা ঘণ্টা রেখে দিন। এবার এক টেবিল চামচ অ্যালোভেরা জেল ওই পানির সঙ্গে খুব ভালোভাবে মিশিয়ে নিন। তারপর পানি থেকে পাপড়ি ছাঁকনি দিয়ে আলাদা করে নিন। ঠাণ্ডা হলে স্বচ্ছ একটি বোতলে ভরে রাখুন আপনার নিজের তৈরি গোলাপজল। প্রয়োজনমতো ব্যবহার করুন। একবার তৈরি করা গোলাপজল ১০ দিন ব্যবহার করতে পারবেন।  

শীতে ত্বক সুন্দর রাখতে গোলাপ ফুলের প্যাক ব্যবহার করতে পারেন। তিনটি গোলাপ ফুল পেস্ট করে আধা চা চামচ মধু ও আধা চা চামচ গুঁড়া দুধ মিশিয়ে ত্বকে মাখুন। ২০ মিনিট পরে পানি দিয়ে ধোয়ার পর অনুভব করুন মসৃণ-তারুণ্যদীপ্ত উজ্জ্বল ত্বক।  

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa