ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

লাইফস্টাইল

বার-বি-কিউ’র সঙ্গে মায়াবী শীত!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
বার-বি-কিউ’র সঙ্গে মায়াবী শীত!

আবহাওয়ায় শীতের আমেজ। যান্ত্রিক শহরে শীত হয়ে উঠে উদযাপনের উপলক্ষ।

এই মৌসুমে বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া নিয়ে এসেছে বার-বি-কিউ আয়োজন।  
উপভোগ করা যাবে শহরের রুফটপ স্কাই গার্ডেন রেস্টুরেন্ট রানওয়েতে। রানওয়ের ব্যস্ততা দেখতে দেখতে মজাদার নানা খাবারের স্বাদ নিতে সবার পছন্দের জায়গা হয়ে উঠেছে রেস্টুরেন্টটি।

বার-বি-কিউ’র আয়োজন সাজানো হয়েছে মাংস আর সামুদ্রিক মাছের সম্ভারে। সঙ্গে সেলিব্রিটি শেফের বিশেষ পদগুলোতো রয়েইছে।  

আরও রয়েছে মকটেল, জুস এবং কোমল পানীয়। প্রিয়জনকে নিয়ে উপভোগের জন্য থাকাছে ‘বাই ওয়ান গেট ওয়ান ফ্রি’ অফার।  

১২ নভেম্বর থেকে প্রতি শুক্রবার বিকেল থেকে আপনাদের অপেক্ষায় থাকছে রানওয়ে।  

যারা ঘরে বার-বি-কিউ আয়োজন করতে চান, তাদের জন্য রানওয়ে রেস্টুরেন্টের বার-বি-কিউ চিকেনের রেসিপি: 

উপকরণ: মুরগি ২টি, আদাবাটা দেড় চা-চামচ, রসুনবাটা দেড় চা-চামচ, লাল মরিচের গুঁড়া দেড় চা-চামচ, টক দই আধা কাপ, সরিষা ভেজে গুঁড়া করা দেড় চা-চামচ, গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ, ধনে গুঁড়া ১ চা চামচ, জাফরান রং সামান্য (ইচ্ছা), জিরার গুঁড়া আধা চা চামচ, অয়েস্টার সস আড়াই টেবিল চামচ, টমেটোর সস আধা কাপ, সরিষার তেল আধা কাপ, জায়ফল, জয়ত্রী, লবঙ্গ, এলাচসহ সব ধরনের গরম মসলা ভেজে গুঁড়া করা দেড় চা-চামচ, লবণ, চিনি ও বারবিকিউ সস স্বাদমতো।

এছাড়া বারবিকিউ করার জন্য লাগবে শিক, চুলা ও কয়লা। চুলায় প্রথমে কয়লাগুলো বিছিয়ে সামান্য কেরোসিন ছিটিয়ে আগুন ধরিয়ে নিন।

প্রণালী : মুরগি ৪ টুকরা করে কেটে, ধুয়ে পানি ঝরিয়ে নিন। ছুরি দিয়ে একটু চিরে নিন। বারবিকিউ সস বাদে অন্য সব উপকরণ একত্রে মিশিয়ে আট ঘণ্টা মেরিনেট করে রাখুন। দুই ঘণ্টা বাইরে রেখে বাকি ছয় ঘণ্টা ফ্রিজে রাখুন। শিকগুলো ধুয়ে তাতে তেল ব্রাশ করে মাংস গাঁথুন। শিকগুলো চুলায় বসান। শিকগুলো ঘুরিয়ে ঘুরিয়ে দেবেন ও বারবিকিউ সস দিয়ে একটু পরপর ব্রাশ করে দিন।

যখন মুরগির টুকরোগুলো একটু পোড়া পোড়া হবে, তখন শিকগুলো চুলা থেকে বের করে সাবধানে মাংসগুলো পাত্রে সাজিয়ে নিন। সালাদের সঙ্গে পরোটা বা নান দিয়ে গরম গরম পরিবেশন করুন।
 

   
বাংলাদেশ সময় ১০৪৮ ঘণ্টা, নভেম্বর ১০ , ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa