ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

লাইফস্টাইল

কথা হোক মুখোমুখি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
কথা হোক মুখোমুখি

বন্ধুরা বাইরে খেতে বা ঘুরতে যাচ্ছে, নিজেরা গল্প না করে সবাই ব্যস্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে। আমরা পাশে বসা মানুষটির সঙ্গে কথা বলার সময় পাই না।

প্রযুক্তি অতিরিক্ত ব্যহারের ফলে আমরা একা হয়ে যাচ্ছি বাস্তব জীবনে। আর তাই বর্তমান যুগে একাকীত্ব একটি বড় সমস্যা।

বিকেলে বা সন্ধ্যায় হাঁটতে বেরিয়েও সঙ্গী সেই প্রিয় মোবাইল ফোন, আর চোখ রাস্তার বদলে ফোনের স্ক্রিনে। আমরা কি অনেক বেশি সময় ফেসবুকে নষ্ট করছি, কিছুক্ষণ অনলাইনে না গেলে কেমন অস্থির লাগছে, মনে হচ্ছে কিছু মিস হয়ে যাচ্ছে রাতে ঘুমের জন্য সময় কমে যাচ্ছে ফেসবুক ব্যবহার করে, পরিবারের সময় থেকেও সময় নিয়ে নিচ্ছে এসব সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো

সময় থাকতে আমাদের সচেতন হওয়া প্রয়োজন, ভার্চ্যুয়াল সম্পর্কগুলো যেন আমাদের বাস্তব জীবনে প্রভাব না ফেলে। সবার কাছ থেকে নিজেকে আলাদা করে নিয়ে একা একা কখনো ভালো থাকা যায় না।

আশক্তির ঝুঁকি তৈরি করছে আমাদের জন্য। পুরো বিশ্বের সঙ্গে অনলাইনে যুক্ত থাকছি, অথচ আমাদের চারপাশে কেউ নেই, আমরা একা হয়ে যাচ্ছি। আমাদের মধ্যে দেখা দিচ্ছে হতাশা, ভুগছি বিষণ্নতায়।   

তবে সম্প্রতি আমেরিকার করা একটি সমীক্ষায় দেখা গেছে, যদি সপ্তাহে একাধিকবার অন্তত ১০ মিনিট টানা কারো সঙ্গে কথা বলা যায়, তবে আপনার একাকীত্ব অনেকটাই দূর হবে।  

হাতের ফোনটি পাশে রেখে প্রিয় মানুষের মুখোমুখি বসে দিনে কিছুটা সময় কাটালেই জীবন অনেক সুন্দর হয়ে ধরা দেবে।  


বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa