ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

সাইবার প্রতারণা ঠেকাতে টেকমেন্ড বিডির ফ্রি সেবা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
সাইবার প্রতারণা ঠেকাতে টেকমেন্ড বিডির ফ্রি সেবা 

আমাদের জীবেনের বিভিন্ন কাজের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম নির্ভরতা বাড়ছে। অনলাইন দুনিয়ায় বিচরণ করতে গিয়ে আমাদের ভার্চ্যুয়াল বন্ধুর সংখ্যা বাড়ছে।

 এই অনলাইন বন্ধুত্ব বাস্তব জীবনে কখনো কখনো বড় ধরনের ক্ষতির কারণ হচ্ছে। যেটাকে বলা হচ্ছে সাইবার ক্রাইম।

বর্তমান সময়ের অন্যতম প্রধান সমস্যা হচ্ছে সাইবার বুলিং বা অনলাইন মাধ্যমে নানাভাবে প্রতারিত হওয়া। আবার অনেক সময় দক্ষতা না থাকায় অনেকে অনলাইনে ব্যবসা করেও সঠিক দিক নির্দেশনার অভাবে সফল হতে পারেন না। অনলাইন ভিত্তিক এমন টেকনিক্যাল সমস্যার সমাধান দিতে কাজ করছেন দুই তরুণ মোহাম্মদ সাইফুল ইসলাম খাঁন এবং আহাম্মেদ আলী রবিন।  

প্রযুক্তির নেশা থেকে দু’জনেই গড়ে তোলেন টেকমেন্ড বিডি নামের একটি প্রতিষ্ঠান। যা উদ্যোক্তাদের জন্য যেকোনো টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার পাশাপাশি ডিজিটাল প্লাটফর্মের বিভিন্ন সমস্যা নিয়ে মানুষকে সাহায্য করছে।

মোহাম্মদ সাইফুল ইসলাম খাঁন এবং আহাম্মেদ আলী রবিন বলেন টেকমেন্ড বিডি থেকে আমরা সম্পুর্ণ ফ্রি টেকনিক্যাল সাপোর্ট দিচ্ছি । পাশাপাশি সাইবার জগতের নানা সমস্যার বিষয়ে সচেতনতা গড়ে তুলছি।  

বাংলাদেশ সময় ঘণ্টা: ১৫২৮, আগস্ট ১৯, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa