ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

উই উদ্যোক্তাদের জন্য দ্বার উন্মুক্ত 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
উই উদ্যোক্তাদের জন্য দ্বার উন্মুক্ত 

নারী উদ্যোক্তাদের নিয়ে গঠিত উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এর আয়োজনে বায়ার সেলার মিট-র সমাপনী হয়েছে শনিবার ১০ এপ্রিল বিকেলে।  

আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন উই-এর গ্লোবাল অ্যাডভাইজর ও সিল্ক গ্লোবালের সিইও সৌম্য বসু, উই-এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব, ডিরেক্টর শেখ লিমা এবং প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা।

প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, উই-এর বিএসএম-এর মতো উদ্যোগগুলোর প্রাতিষ্ঠানিক রূপ আসবে ভবিষ্যতে, উই-এর সদস্যদের জন্য টেকনোলজি, ট্রেনিং, ট্রেড লাইসেন্স, ট্রান্সেকশন এবং সবাইকে এক করে কাজ করা জরুরি।  

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, আমাদের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবের বিকেল চারটা থেকে ছয়টা পর্যন্ত যেন উই সদস্যরা ব্যবহার করতে পারে সেটা নিয়ে কাজ চলছে। দেশের ৫৫০ টি ডিজিটাল সার্ভিস অ্যাম্পলয়মেন্ট অ্যান্ড ট্রেনিং সেন্টার হতে যাচ্ছে যার মাধ্যমে উই উদ্যোক্তারা কাজ সহজে করতে পারবেন।  ৬৪ টি জেলায় আইটি ইনকিউবেশন সেন্টার,  ইউনিয়ন ডিজিটাল সেন্টার, একশপ /একপে এর মাধ্যমে উই সদস্যরা ব্যবসা করতে পারবেন।  

প্রতিমন্ত্রী পলক এসময় উই এর  মাধ্যমে লজিস্টিকস সেবা চালুর ঘোষণা ও সহজতর করার সম্পর্কে জানান। তিনি জানান, উই এর মাধ্যমে ২০০০ উদ্যোক্তাকে অনুদান দেওয়া হচ্ছে ৫০ হাজার টাকা করে। আমি উই এর থেকে ১০০ জনের তালিকা নেব, যাদের ২৫ লাখ টাকা পর্যন্ত মাত্র চার শতাংশ সুদে বিশেষ বিনিয়োগ করবে আইটি ডিভিশন।

এসব ঘোষণায় উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা জানান, আমরা কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের জন্য এতগুলো সুযোগ সৃষ্টি করেছেন। পলক ভাই আমাদের অভিভাবক হিসেবে যেভাবে উই কে সাপোর্ট করে যাচ্ছেন প্রথম থেকে এটা আমাদের জন্য বড় আনন্দের এক খবর।  
দেশের নারীদের ব্যবসায় আগ্রহী করে তুলতে এই উদ্যোগগুলো দ্রুত বাস্তবায়নের কথাও জানান নিশা।  


বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।