ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

লাইফস্টাইল

শুরু হয়েছে উই-এর বায়ার সেলার মিটআপ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
শুরু হয়েছে উই-এর বায়ার সেলার মিটআপ  উই-এর বায়ার সেলার মিট 

দেশি পণ্য বিশ্ব বাজারে তুলে ধরতে তিন দিনের বায়ার সেলার মিটআপের আয়োজন করেছে উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)। উই নারীদের তৈরি দেশি পণ্য পরিচিতির জনপ্রিয় ফেসবুক প্লাটফর্ম।

 

৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। গেস্ট অব অনার হিসেবে বাংলাদেশে নিযুক্ত  ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।  

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা,উই এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব, বৈশ্বিক উপদেষ্টা সিল্কক গ্লোবাল-র সিইও সৌম্য বসু।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, আমি ব্যক্তিগতভাবে উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এর সব কাজকে সমর্থন করি। আপনারা যেভাবে বিশ্বমঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে চান, সেটা দারুণ ব্যাপার। উই কালারফুল ফেস্টের উদ্যোগ, বায়ার সেলার মিটআপের মতো উদ্যোগগুলো খুব প্রয়োজনী। আমাদের মন্ত্রণালয় থেকে আমরা ভবিষ্যতে এধরনের উদ্যোগগুলোর সঙ্গে থাকবো।  

ভারতীয় হাইকমিশনার তার বক্তব্যে বলেন, আমি আনন্দিত আজকে এরকম একটি আয়োজনে যুক্ত হতে পেরে। বাংলাদেশি নারী উদ্যোক্তাদের এমন উদ্যোগে দেশি বিদেশি বিভিন্ন বড় উদ্যোক্তাদের অংশগ্রহণ সেক্টরটিকে আরো বড় ক্ষেত্র দিতে পারবে। উই এর সঙ্গে ফুড সেফটি নিয়ে আমরা কাজ করবো।  

এবারের বায়ার সেলার মিট এর মাধ্যমে এক্সপোর্টার ও বায়ার  এক্সপোর্ট সংক্রান্ত আলোচনায় অংশ নিচ্ছেন। দেশীয় পণ্যের উন্নয়নে উই এর ভূমিকারও প্রশংসা করেন অতিথিরা, রাজশাহী সিল্কের প্রচার-প্রসার বাড়ানোর বিষয়গুলোও উঠে আসে।

উই এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমাদের এবারের বি এস এম এ ২০০জন সেলার ও ২৫ জন বায়ার জুম প্লাটফর্মের মাধ্যমে যুক্ত হবেন। সমাপনী আয়োজনে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি যুক্ত হবেন। এই আয়োজনের মাধ্যমে আমরা পৌঁছাতে চাই বিশ্বমার্কেটে বাংলাদেশি পণ্যের বাজার বিস্তৃত করতে ও দেশের বেকারত্ব কমিয়ে কর্মসংস্থান তৈরি করতে।   

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa