ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

১০১ উদ্যোক্তার জন্য নতুন উদ্যোগ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
১০১ উদ্যোক্তার জন্য নতুন উদ্যোগ 

চাকরির ওপর নির্ভরতা কমিয়ে নিজে ব্যবসা করে বেকার সমস্যা কমাতে ও কর্মসংস্থান তৈরি করতে কাজ করছে বিভিন্ন প্লাটর্ফম। এবার ‘উদ্যোক্তা ১০১' নূন্যতম এক বছরের ব্যবসায়িক অভিজ্ঞতা সম্পন্ন উদ্যোক্তাদের জন্য একটি বিশেষ কোর্স চালু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ (এফবিএস)-এর মার্কেটিং বিভাগ।

 

মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ও ডিবিইডিপি পরিচালক ড. রাফিঊদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, অংশগ্রহণকারীরা দেশের খ্যাতিমান প্রশিক্ষক, শিক্ষাবিদ, এবং উদ্যোক্তাদের কাছ থেকে বিশেষ উদ্যোক্তা প্রশিক্ষণ পাবেন। এর বাইরে কোর্সে অংশগ্রহণ করে তারা নেটওয়ার্কিং-এরও সুযোগ পাবেন যা তাদের দক্ষতা অর্জনে আরও সহায়ক হবে এবং তাদের পেশাদার দক্ষতা এবং ব্যবসায়িক দক্ষতা বৃদ্ধি করবে। প্রতি ব্যাচে ৩০ জন উদ্যোক্তাকে এই সুযোগ দেওয়া হবে।  

তিনি বলেন, আমরা চাই এর মাধ্যমে বিশেষ করে নারী উদ্যোক্তারা বেশি উপকৃত হোক, আর তাই আমরা নিশ্চিত করব যেন অংশগ্রহণকারীদের মধ্যে কমপক্ষে ৩০ শতাংশ নারী উদ্যোক্তা হতে পারেন।

উদ্যোক্তাদের জন্য বিশেষ কোর্স চালু করতে সহযোগিতা করছে ব্র্যাক ব্যাংক। সম্প্রতি 'উদ্যোক্তা ১০১' চালু করার জন্য দুই প্রতিষ্ঠানের মাঝে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এবং ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

'উদ্যোক্তা ১০১' কোর্সে নিবন্ধনের জন্য প্রতিষ্ঠিানগুলো ওয়েবসাইটে বিস্তারিত জানানো হবে।


বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa