ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

লাইফস্টাইল

ইতিহাসের সেরা সুন্দরী ক্লিওপেট্রার রূপ রহস্য 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ইতিহাসের সেরা সুন্দরী ক্লিওপেট্রার রূপ রহস্য 

সেরা  সুন্দরী মিশরের রানি ক্লিওপেট্রার রূপের গল্প শোনেনি এমন কাউকে পাওয়া যাবে না৷ সৌন্দর্যের জন্য পুরোপৃথিবী বিখ্যাত ছিলেন তিনি। কথিত রয়েছে, তখনকার সময়ে প্রায় সব পুরুষই নাকি তাকে নিজের করে পেতে চাইতেন।

 

আজকের দিনে এসেও অনেকে ক্লিওপেট্রার মতো সুন্দরী হয়ে উঠতে চান৷ জেনে নিন ক্লিওপেট্রার সৌন্দর্যের কিছু গোপন রহস্য। এভাবে নিজের যত্ন নিয়ে হয়ে উঠুন আরো সুন্দর:  
ক্লিওপেট্রার সৌন্দর্যের প্রধান চাবিকাঠি ছিল ‘ফেমাস মিল্ক বাথ’৷ এই মিল্ক বাথ তৈরি করতে এক লিটার হালকা গরেম দুধে ছোট এক কাপ মধু মিশিয়ে নিন৷ 

এবার হালকা গোছলের পানিতে দুধের মিশ্রণ মিশিয়ে নিন৷ ২০ মিনিট এই পানিতে শরীর ভিজিয়ে রাখুন৷ মিল্ক বাথের পর স্ক্রাবিং অবশ্যই প্রয়োজন৷ ৩০০ গ্রাম সি-সল্টের সঙ্গে আধকাপ ক্রিম মিশিয়ে সারা শরীরে লাগিয়ে স্ক্রাবিং করে নিন৷ এতে ত্বক অনেক বেশি মসৃণ হবে ও রোদে পোড়াভাবও কমবে৷ ত্বক হবে উজ্জ্বল। সপ্তাহে একবার মিল্ক বাথ করুন।  

নিয়মিত যত্নের জন্য মধু ও দুধের তৈরি মাস্ক মুখেও ব্যবহার করতে পারেন৷ 

ত্বক সতেজ রাখতে মুলতানি মাটি, মধু, টক দই ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন৷ এরপর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন৷ 

মাথার চুল ভালো রাখতে মাথায় অলিভ অয়েল ব্যবহার করুন৷ 


বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa