ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

লাইফস্টাইল

দশক পেরিয়ে সামাজিক ব্যবসায় গ্রামীণ ইউনিক্লো 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
দশক পেরিয়ে সামাজিক ব্যবসায় গ্রামীণ ইউনিক্লো 

বাংলাদেশের খুচরা পোশাক বিক্রয় খাতে সামাজিক ব্যবসায় প্রতিষ্ঠান ইউনিক্লো সোস্যাল বিজনেস লিঃ প্রতিষ্ঠার ১০ বছর উদযাপন করছে।  

তারা ১০ বছর ধরে বাংলাদেশে ‘গ্রামীণ ইউনিক্লো’ ব্র্যান্ড নামে ব্যবসা পরিচালনা করছে।

প্রতিষ্ঠানটি সারা বিশ্বে বিভিন্ন নামকরা ব্র্যান্ড যেমন ইউনিক্লো, জি ইউ, থিওরি, জে ব্র্যান্ড, পি. এল. এস. টি, প্রিন্সেস টাম টামসহ আরোও অন্যান্য ব্র্যান্ডের মৌলিক প্রতিষ্ঠান। মূলত বাংলাদেশের সামাজিক উন্নয়নে ভূমিকা রাখার উদ্দেশ্যে এই ব্র্যান্ড টি যাত্রা শুরু করেছে ১০ বছর আগে।  শুরুতে ব্র্যান্ডটি গ্রামের নারীদের মধ্যে ১ ডলারে পোশাক বিক্রয়ের মাধ্যমে যাত্রা শুরু করে । ২০১৩ সালের জুলাই মাসে ১ম শোরুম খোলে।  

গ্রামীণ ইউনিক্লো-র ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হক বলেন, বাংলাদেশের মানুষের লাইফস্টাইল পরিবর্তনের জন্য ও সমাজের কল্যাণের জন্য প্রতিনিয়ত আমাদের যে প্রচেষ্টা সেটি এক দিনের নয়।  

সাশ্রয়ী মূল্যে বিভিন্ন ইউনিক পোশাক, ব্যতিক্রমী স্টোর ব্যবস্থাপনার ও জাপানিজ মান নিয়ন্ত্রণের মাধ্যমে বিক্রয় করে আসছে। ব্যবসায় থেকে অর্জিত মুনাফা ব্যবসার সম্প্রসারণ, কর্মসংস্থান সৃষ্টি ও সামাজিক উন্নয়নে ব্যয় করা হয়।  

সফলতার এক দশক পেরিয়ে আসায় ক্রেতাদের জন্য কেনাকাটায় স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে থাকছে ৮০শতাংশ পর্যন্ত ছাড় ও বিভিন্ন উপহার।


বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa