ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

তৈরি করে নিন পুরো বছরের ময়েশ্চারাইজার

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
তৈরি করে নিন পুরো বছরের ময়েশ্চারাইজার

ত্বকের স্বাভাবিক আদ্রতা  বজায় রাখতে ত্বকের যত্নে শুরুতেই একটি ভালোমানের ময়েশ্চারাইজার প্রয়োজন। বাজার থেকে না কিনে এবার নিজেই তৈরি করে নিতে পারেন অ্যান্টিঅ্যাজিং উপাদান সম্বৃদ্ধ ময়েশ্চারাইজার।

 

শুধু শীতে নয়, সারাবছরই ত্বকের সুরক্ষা দেবে আপানার ময়েশ্চারাইজার। এই ময়েশ্চারাইজার তৈরিতে প্রয়োজন হবে মাত্র তিনটি উপাদান।  
প্রথমে নিয়ে নিন ১/২ কাপ নারকেল তেল, ১ চা চামচ ভিটামিন ই তেল। ক্যাপসুল কিনে ভেঙ্গে নিন, আর নিয়ে নিন ১২ ফোঁটা ল্যাভেন্ডার তেল।

নারকেল তেল নিয়ে এতে ভিটামিন ই ও ল্যাভেন্ডার তেল ভালোভাবে মেশান। এখন কিছুক্ষণ সময় নিন তেলের মিশ্রণটি বসতে। বসে গেলেই তৈরি আপনার 'ময়েশ্চারাইজার'।

নারিকেল তেলে রয়েছে অ্যান্টিফাংগাল এবং অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান যা ত্বকের জন্য জরুরি। আর দ্বিতীয় উপাদানটি 'ভিটামিন ই' তেল। এটি দাগ সারাতে, নিখুঁত ত্বক পেতে ও ব্রণের চিকিৎসায় খুবই কার্যকরী। ল্যাভেন্ডার তেল একটি সুপরিচিত অ্যান্টিঅক্সিডেন্ট। এটি অত্যন্ত কার্যকরী। শরীরের মাংসপেশিকে শিথিল রাখতে এর ভূমিকা অপরিসীম।  

প্রতি রাতে ঘুমানোর আগে ত্বক পরিষ্কার করে এই ক্রিম দিয়ে ম্যাসাজ করবেন। এতে ত্বকের সৌন্দর্য বাড়বে, বয়সের দাগগুলো খুঁজেই পাবেন না উজ্জ্বল ত্বকে।  

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।