ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

লাইফস্টাইল

শীতের সঙ্গী ড্রাই শ্যাম্পু

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
শীতের সঙ্গী ড্রাই শ্যাম্পু

শীতে বার বার শ্যাম্পু করলে অনেকেরই ঠান্ডা লেগে যায় । এই সমস্যা থেকে বাঁচতে মাঝে মাঝে  ড্রাই শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

এটি স্ক্যাল্পে থাকা তেল, ধুলো, ময়লা শুষে নেয়। তাই ড্রাই শ্যাম্পু লাগালে চুল খুব সহজেই পরিষ্কার হয়ে যাবে আর চুল হয়ে উঠবে পরিষ্কার। এটি তেল, ময়লা দূর করে চুল করে তোলে ঝলমলে স্বাস্থ্যোজ্জ্বল।  
বাড়িতেই তৈরি করে নিতে পারেন এই ড্রাই শ্যাম্পু। আধা কাপ অ্যারারুট গুঁড়া আর দু’ টেবিল চামচ কোকো পাউডার মিশিয়ে নিন সঙ্গে মেশান পাঁচ ফোঁটা ল্যাভেন্ডার অ্যাসেনশিয়াল অয়েল। একটি স্প্রে বোতলে ভরে নিলেই তৈরি আপনার ড্রাই শ্যাম্পু।  

যেভাবে ব্যবহার করবেন 

•    প্রথমে চুল ব্রাশ করে নিন
•    আপনার পুরো চুল যদি তৈলাক্ত হয়ে যায়, চুলের লেন্থ ধরে এই শ্যাম্পু লাগাতে পারেন
তবে যেহেতু চলের গোড়ায় বেশি তেল জমে, তাই এই শ্যাম্পুও চুলের গোড়াতে লাগান, তবে খুব অল্প পরিমাণে।
•    শ্যাম্পু লাগিয়ে অন্তত ৫ থেকে ১০ মিনিট অপেক্ষা করুন, যতক্ষণ না তা চুলের গোড়ার তেল শুষে নিচ্ছে। আপনার চুল যদি বেশি তৈলাক্ত হয়, তবে একটু বেশি সময় লাগবে।
•    তারপর চুল আঁচড়ে ফেলুন। চিরুনি দিয়ে অতিরিক্ত পাউডার ঝরে যাবে। প্রয়োজনে আপনি হেয়ার ড্রায়ারও ব্যবহার করতে পারেন।

ঘরে তৈরি করতে না চাইলে কিনেও নিতে পারেন, জনপ্রিয় ব্র্যান্ড ট্রেসেমে ফ্রেশ স্টার্ট ড্রাই শ্যাম্পু, ডাভ ইনভিগরেটিং ড্রাই শ্যাম্পু, বি ব্লান্ট ব্যাক টু লাইফ ড্রাই শ্যাম্পু । তবে ড্রাই শ্যাম্পু সেভাবে প্রচলিত নয় আমাদের দেশে আসল পণ্য পেতে বড় শপিং মল আর জনপ্রিয় অনলাইন শপ থেকেও নিতে পারেন।  


বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০ 
এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa