ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

লাইফস্টাইল

খুব ক্লান্তিতে ঝটপট এগুলো খেয়ে নিন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
খুব ক্লান্তিতে ঝটপট এগুলো খেয়ে নিন খুব ক্লান্তিতে ঝটপট শক্তি যোগাবে এগুলি

পুরো দিন ব্যস্ত, ঘরে বাইরে সমান কাজ সামলে বিকেলের পর যেন শরীরটা আর চলতেই চায় না। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে অনেকেই বাইরে খাওয়া বন্ধ করে দিয়েছেন। তাদের অবস্থা আরও শোচনীয়। 

এমন করলে শরীর অনেক বেশি ক্লান্ত হয়ে যায়। অ্যানার্জি লেভেল কমে আসে, দুর্বল লাগে।

এই পরিস্থিতি থেকে বেরোতে চাইলে আপনাকে সাহায্য করবে এমন কয়েকটি খাবার রান্না ঘরে থাকেই। শুধু খেয়ে নিলেই হবে। জেনে নিন: 

খুব দ্রুত অ্যানার্জি বাড়াতে একটি পাকা কলা খেয়ে নিন। সহজলভ্য ও সস্তা ফল কলা কার্বোহাইড্রেট, পটাশিয়াম আর ভিটামিন বি সিক্সে ভরপুর।

ভাত আমাদের সবারই পছন্দ। যত কিছুই খাওয়া হোক, বাঙালির কিন্তু ভাত ছাড়া চলে না। খান সরাসরি লাল চালের ভাত। এই চালের পুষ্টিগুণের বেশিরভাগটাই সঞ্চিত থাকে। লাল চালে রয়েছে ফাইবার, প্রোটিন আর খনিজ যা খুব তাড়াতাড়ি প্রচুর অ্যানার্জি পেতে সাহায্য করে।  

সবাই জানি প্রতিদিন একটি মাঝারি আকারের আপেল খেলে ডাক্তার থেকে দূরে থাকা যায়। সেখানে ক্লান্তি তো ছোট জিনিস। অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ আপেল থেকে আমরা ফাইবার আর প্রাকৃতিক সুগার পাই। যার জন্য অ্যানার্জিটা দ্রুত ফিরে আসে।  

অ্যানার্জি বাড়াতে ওমেগা থ্রি, ওমেগা সিক্স ফ্যাটি অ্যাসিড আর অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ কাজুবাদাম, আখরোট আর আমন্ড বা যেকোনো বাদামই বেস্ট। এনার্জি সংরক্ষণ করার কাজে বাদামের ভূমিকা অপরিসীম। নিয়মিত এক মুঠো পরিমাণ বাদাম খান আর থাকুন প্রাণশক্তিতে ভরপুর।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa