ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

লাইফস্টাইল

কেমন হবে ছোটদের মাস্ক?

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০১ ০৭:২৮:৪০ পিএম
কেমন হবে ছোটদের মাস্ক? ছোটদের মাস্ক

সবাই শুধু বড়দের জন্য চিন্তা করছে। ছোটদের কথা কেউ ভাবছে না? করোনার দিনে বাইরে যাওয়া বারণ। তারপরও বাইরে যেতে হচ্ছে কাজের প্রয়োজনে। কিন্তু ছোটদের তো স্কুল বন্ধ, তাদের বাইরে যাওয়ার দরকার কী? 

তবে রাস্তায় বের হলে অনেক শিশুকেই দেখা ‍যায় বাবা-মায়ের সঙ্গে। তবে খেয়াল করলেই দেখবেন, বেশির ভাগ শিশুর মুখেই মাস্ক থাকে না।

 

করোনাকে সঙ্গী করেই আমাদের এগিয়ে যেতে হবে ঠিক এমনটাই অনেকদিন আগেই জানিয়ে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে বাইরে যেতে অবশ্যই মুখের মাস্ক ব্যবহার করতে হয়। আর এটা ছোট বড় সবার জন্যই।  

তাহলে ছোটরা কেন পরছে না এর কারণ কেউ কি বলতে পারেন, বাচ্চাদের জন্য কি ছোট মাস্ক পাওয়া যায়? কেউ কেউ বলছেন, বাইরের দেশগুলোতে শিশুদের ব্যবহারের জন্য ছোট মাস্ক পাওয়া যাচ্ছে। তবে দেশে পাওয়া যাচ্ছে বলে জানা নেই। আর তাই ছোট মাস্ক সহজলভ্য না। শিশুদেরকে বড়দের সাইজের মাস্ক পরতে দিলে তো বিপত্তি হবেই। আর তারা এটা রাখতেও চাইবে না মুখে।  

তাহলে কীভাবে শিশুদের করোনা থেকে নিরাপদ রাখা যাবে, শিশুদের জন্য সঠিক মাপের নানা রঙে মাস্ক থাকলেই কেবল তাদেরকে মাস্ক পরিয়ে নিরাপদ রাখা সম্ভব।  

এক্ষেত্রে শিশুদের পছন্দের কার্টুন চরিত্রগুলো মাস্কের মধ্যে থকলে তারা আকর্ষণ নিয়ে ব্যবহার করবে।  

শিশুদের কাছে মাস্ককে আকর্ষণীয় করতে আরামদায়ক কাপড়ে ছোট সাইজের মাস্ক তৈরি করে ‘টম অ্যান্ড জেরি’, ‘মীনা-রাজু’র  রঙিন ছবি প্রিন্ট করে দিতে পারেন।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa