ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

করোনার এই সময়ে ত্বক-চুলের চিন্তায়? 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জুন ৮, ২০২০
করোনার এই সময়ে ত্বক-চুলের চিন্তায়?  ব্যবহার করুন চাল ধোয়া পানি

প্রায়ই মুখে র‌্যাশ বের হচ্ছে, ব্রণও হচ্ছে আগের চেয়ে বেশি। মুখে কালো ছোপ বসে তৈরি করছে অস্বস্তি। আর চুলের কথা আলাদা করে বলার কি আছে, যার সঙ্গেই কথা হয়, সবার যেন একই সমস্যা মাথার সব চুল পড়ে যাচ্ছে। 

এদিকে পার্লারও বন্ধ, যদিও বা খোলা থাকে বিশষজ্ঞরা এখনই পার্লারে সেবা নিতে নিরুৎসাহিত করছেন। পার্লার থেকেও করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে।

 এই অবস্থায় ত্বক বা চুলের যত্ন কীভাবে নেবেন ভাবছেন? অনেক কিছু মেখেও যারা সুফল পাননি তারা নিশ্চিন্তে ব্যবহার করুন চাল ধোয়া পানি।  

অবাক হচ্ছেন? জানেন কি ত্বক আর চুলের স্বাস্থ্য ফেরাতেও ভাতের চাল ধোয়া পানির জুড়ি নেই। বাঙালির ভাত ছাড়া চলেই না। প্রতি বাড়িতে প্রায় প্রতি বেলায় ভাত রান্না হয়। আর এই ভাতের চাল ধোয়া পানি ব্যবহার করেই পেয়ে যাবেন কাঙ্ক্ষিত ত্বক আর চুল।  

ত্বক আর চুলের পরিচর্যায় যেভাবে ব্যবহার করবেন: 


•    চাল ধোয়া পানি ফ্রিজে কিছুক্ষণ রেখে ঠান্ডা করে তুলোর সাহায্যে লাগান ব্রণ আক্রান্ত স্থানে। দিনে ২-৩ বার ব্যবহার করুন 
•    ত্বকের অস্বস্তিকর জ্বালা, চুলকানি থেকে সহজেই মুক্তি দেবে এই পানি 

•    গোসলের পানিতেও মিশিয়ে নিতে পারেন এক মগ চাল ধোয়া পানি 

•    শ্যাম্পু করার পর চাল ধোয়া পানি চুলের গোড়ায় দিয়ে ৩-৪ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এতে চুলের ডগা ফাটার মতো সমস্যা থেকে রক্ষা পাবেন। চুল মজবুত ও ঘন হবে। সঙ্গে দূর হবে চুল পড়ার সমস্যাও।  

চাল ভালো করে ধুয়ে কিছুক্ষণ ভিজিয়ে রেখে সেই পানি ব্যবহার করুন। সৌন্দর্য বাড়াতে করোনার এই সময়ে পার্লারে না গিয়ে ঘরেই ব্যবহার করুণ চাল ধোয়া পানি।  

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, জুন ০৮, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।