bangla news

ছুটি শেষে বেরোতে, স্যানিটাইজার রাখছেন গাড়িতে! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩০ ১১:১১:৩৮ এএম
গাড়িতে

গাড়িতে

মহামারি করোনা আমাদের অনেক কিছুই শিখতে বা করতে বাধ্য করছে। এই যেমন নিয়মিত হাত পরিষ্কার রাখা। আগে পরিষ্কার থাকলেও খুব বেশি গুরুত্ব দেওয়া হতো না, জীবাণুমুক্ত করার বিষয়ে।  এখন আমরা অনেক সচেতন স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে। শেষ হচ্ছে দীর্ঘ দিনের ছুটি, শুরু হবে নিয়মিত বাইরে যাওয়া।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিরাপত্তারার জন্য আমরা ব্যবহার করছি স্যানিটাইজার। কোনো কিছু স্পর্শ করার পরই অ্যালকোহলযুক্ত হ্যান্ড স্যানিটাইজার লাগিয়ে নিচ্ছি।

হাত জীবাণুমুক্ত করতে সঙ্গে রাখছি, রাখছি কর্মস্থলে সেই সঙ্গে গাড়িতেও স্যানিটাইজার রাখার কথা ভাবছেন? 

তাহলে আগে জেনে নিন, গাড়িতে স্যানিটাইজার রাখলে মারাত্মক বিপদ ঘটতে পারে।স্যানিটাইজারগুলোতে ৬০ শতাংশের বেশি অ্যালকোহলযুক্ত থাকে। অনেকদিন ধরে এটি গাড়িতে রাখলে তাপমাত্রার তারতম্য ঘটে। যার ফলে বিস্ফোরণ ঘটতে পারে। বেশিরভাগ সময় প্লাস্টিকের বোতলে সংরক্ষণ করা হয়, যা দুর্ঘটনার ঝুঁকি বাড়ায়।

ভারতের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তথ্যানুযায়ী, অ্যালকোহলভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার তাপের সংস্পর্শে এলে বিস্ফোরণ হতে পারে। গাড়ির যেখানে সরাসরি তাপ পড়ে, বিশেষ করে সামনের অংশে স্যানিটাইজার রাখা যাবে না। এতে এর কার্যকারিতা নষ্ট হতে পারে, সঙ্গে হতে পারে মারাত্মক বিপদ। 


 
বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মে ৩০, ২০২০
এসআইএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-05-30 11:11:38