bangla news

করোনার ঈদ, করো না’র ঈদ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৪ ৮:১৪:৫৭ পিএম
করোনার ঈদ

করোনার ঈদ

ধর্মীয় সব থেকে বড় উৎসবটি এসেছে। কিন্তু বড় খারাপ সময়ে এলো এবারের ঈদ। চার দিকে করোনার থাবা, সবার মাঝে আতঙ্ক। কখন কার খবর আসে, কোনো প্রিয় মানুষের বা পরিচিত কারো আক্রান্ত হওয়ার মহামারি করোনা ভাইরাসে। 

তারপরও ঈদ এসেছে সবার মাঝে, একটি দিনের জন্য হলেও করোনা আতঙ্ক ভুলে ঈদ উদযাপনের কথা ভাবছি আমরা। তবে, এই একটি দিনের আনন্দও করতে হবে সচতেন ভাবেই। প্রতিটি বিষয় আগে থেকেই লক্ষ্য রাখুন। সবার আগে নিজের সুস্থতা ও পরিবার, প্রিয়জনদের নিরাপদ রাখা। বিশেষ দিনেও যে বিষয়গুলোতে বিশেষ গুরুত্ব দিতে হবে: 

ঈদ বলেই, সব ভুলে ঈদের নামাজের পর সবার সঙ্গে কোলাকুলি করতে যাবেন না যেন 

একটু অসামাজিকই না হয় হলেন এবারের মতো, হাতটাও না মেলান 

শুভেচ্ছা বিনিময় করুন সালাম দিয়ে 

মাস্ক মাস্ট, ঈদে সবাই ছুটি কাটাচ্ছেন বলে, ভাবার দরকার নাই করোনাও ঈদের ছুটিতে কাউকে আক্রান্ত করতে পারবে না। উল্টো আরও সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে বেশি মানুষের ভিড়ে গেলে। আর তাই মুখ থেকে মাস্ক সরানো যাবে না যতক্ষণ বাড়ির বাইরে থাকবেন। অবশ্যই অন্যদের থেকে এক মিটার দূরত্ব মেনে চলুন। 

বন্ধুদের বাড়িতে যাওয়া বা তাদের ডেকে হৈ হুল্লোর করার পরিকল্পনা করে থাকলে বাতিল করুন। বাড়ির শিশুদেরও অন্যদের থেকে আলাদা রাখুন। সবাই বার বার সাবান পানি দিয়ে হাত ধুয়ে নেবেন। আর অন্য স্বাস্থ্যবিধিগুলোও মেনে চলুন। 

 
মনে রাখবেন সময়টা করোনার। করোনায় আক্রান্তের শঙ্কায় রয়েছে বিশ্বের প্রায় সব মানুষ। করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে ছুঁলে, তার হাঁচি বা কাশিতেই ছড়িয়ে পড়ে করোনা। প্রতিদিন আমাদের দেশেও আক্রান্ত হচ্ছে কয়েক হাজার মানুষ। আর এই ঈদের সময়ে বাড়িতে গেলে বা কোথাও গেলে শুধু নিজের জন্যই নয় প্রিয়জনের জন্যও ঝুঁকির কারণ হতে পারে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ২৪, ২০২০
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-05-24 20:14:57