ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

লাইফস্টাইল

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সেবামূলক উদ্যোগ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সেবামূলক উদ্যোগ

করোনাভাইরাস সংক্রমণের সংকটময় এই পরিস্থিতিতে দেশের স্বাস্থ্যকর্মী এবং সাংবাকর্মীদের পাশে থাকার লক্ষ্যে কাজ করছে বেশ কিছু ফ্যাশন হাউস। এরমধ্যে অন্যতম লাইস্টাইল ব্র্যান্ড রিচম্যান, ইনফিনিটি, ইপিলিয়ন গ্রুপের সেইলর ও ক্যাটস আই। 

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় করোনা ভাইরাসের সংক্রমণ দেশে খুব ভয়াবহ রূপ নেয়ার আগেই প্রতিষ্ঠানগুলো ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পিপিই (ব্যক্তিগত প্রতিরক্ষামূলক পোশাক) সরবরাহ করছে ঢাকা ও মনময়সিংহর বিভিন্ন হাসপাতালগুলোতে।  

মুগদা জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামাদি (পিপিই) দেওয়া হয়েছে।

এর আগে পিপিই সরবরাহ কার্যক্রম সম্পন্ন হয়েছিল বারডেম জেনারেল হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, আঞ্জুমান মফিদুল ইসলামসহ কয়েকটি প্রতিষ্ঠানে।
চলতি এবং আগামী সপ্তাহে ঢাকা মহানগর হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ সহ স্বেচ্ছাসেবামুলক প্রতিষ্ঠান এবং বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে বিতরণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানগুলো।  ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামাদির মধ্যে রয়েছে পিপিই কিট-প্রতিরক্ষামূলক পোশাক, চশমা, সার্জিক্যাল মাস্ক -থ্রি প্লাই, মাস্ক এন-৯৫, ইনফারেড থার্মোমিটার, হ্যান্ড গ্লাভ্স, স্যাভলন, ও সেনিটাইজিং হ্যান্ডরাব্।  

এছাড়াও সুবিধাবঞ্চিতদের খাদ্য বিতরণের কাজ করে যাচ্ছে তারা।  

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa