bangla news

করোনায় গয়নাগুলো তোলা থাক 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ১১:০০:৫৬ এএম
শখের গহনা

শখের গহনা

গহনা আমাদের সৌন্দর্য বাড়ায়। পোশাক ও অনুষ্ঠান অনুযায়ী গহনার ব্যবহার আমাদের রুচির পরিচয় করিয়ে দেয় অন্যদের সঙ্গে। সামর্থ ও পছন্দমতো কিছু গহনা প্রায় সবাই ব্যবহার করি। কিন্তু এই শখের গহনা থেকেও সংক্রমিত হতে পারে করোনাভাইরাস!

এ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসক (মেডিসিন) ড. অরিন্দম বিশ্বাস বলেন, সতর্ক না হলে নিত্য ব্যবহারের অলঙ্কার থেকেও রয়েছে করোনা সংক্রমণের আশঙ্কা। পরিচ্ছন্নতা আর সাবধানতাই এই ভাইরাসের প্রকোপ থেকে দূরে থাকার উপায়।


বিশেষজ্ঞরা সব সময় হাত ধোয়ার বিষয়ে বললেও শুধু হাত ধুলেই নিশ্চিন্ত হওয়া যাবে না। হাতের সঙ্গে পরিষ্কার রাখতে হবে পোশাক, ঘড়ি, চশমা, মোবাইল ফোন এমনকি আংটি, গলার চেন ও কানের দুলও।

নয়ত গহনাতেও বাসা বাঁধতে পারে করোনার জীবাণু। আর এই সব লুকিয়ে থাকা জীবাণু খাওয়ার সময় কোনোভাবে চলে যেতে পারে শরীরের ভেতরে। 

এক্ষেত্রে হাতের আংটি সবচেয়ে বিপদজনক। করোনার ঝুঁকি এড়াতে সব ধরনের সাবধানতাই মেনে চলতে হবে আরও কিছু দিন। আর তাই পছন্দের গয়নাগুলো না হয় তোলাই থাক করোনার সময়টায়। 

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এসআইএস

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-04-07 11:00:56