bangla news

করোনার ছুটিতে ঘরেই আছেন, একটু যত্ন নেওয়ার এখনই সময়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৩ ১:৫৭:৫২ পিএম
ত্বকের যত্ন

ত্বকের যত্ন

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে প্রায় সবারই যখন বেশ দীর্ঘ সময় ঘরেই থাকতে হচ্ছে, অনেকেই বোর হচ্ছেন। এই অলস সময়টায় কিন্তু ত্বকের যত্ন নিয়ে বসে যাওয়া দাগগুলোকে দূর করে দিতে পারেন। কীভাবে? 

জেনে নিন ত্বকের কালো ছোপ, ব্রণর দাগ ও বলিরেখা দূর করার সহজ ঘরোয়া উপায়: 


রোদে পোড়া কালো ছোপ দূর করতে ১ চামচ জিরাগুঁড়া, ১চামচ হলুদ, ১চামচ সরিষাগুঁড়া, ১ চামচ আটা ভালো করে মেশান। সপ্তাহে দু’বার মুখে বা দাগে এই প্যাক লাগিয়ে রাখুন ২০ মিনিট। শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে নিন। 


বলিরেখার জন্য চন্দনের গুঁড়া নিন ২ চা চামচ, ১ চা চামচ গ্লিসারিন, ১চা চামচ লেবুর রস ও ১ চা চামচ গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। ত্বকে ৩০ মিনিট রেখে ধুয়ে নিন। ভালো ফল পেতে সপ্তাহে দু’বার করুন এটি। 


ব্রণের দাগ দূর করাটাই একটু বেশি কঠিন। অনেক সময় ব্রণ থেকে ত্বকে গর্তও হয়ে যায়। সব সমস্যার সমাধান রয়েছে টকটকে লাল টমেটোতে। একটি পাকা টমেটো নিয়ে মাঝ থেকে কেটে নিন। পুরো মুখে প্রথমে ৫ মিনিট ঘড়ির কাটার দিক অনুযায়ী, ৫ মিনিট ঘড়ির কাটার বিপরীত দিক করে ম্যাসাজ করুন। তারপর আর ৫ মিনিট অপেক্ষা করুন শুকনোর জন্য। সবশেষে ধুয়ে নিন। হাতে আরও একটা সপ্তাহ রয়েছে তো? প্রতিদিনই এটা করুন, আর পার্থক্য দেখুন। 


বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০ 
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-04-03 13:57:52