ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

লাইফস্টাইল

ড. নর্তকী নটরাজকে সংবর্ধনা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ড. নর্তকী নটরাজকে সংবর্ধনা  ড. নর্তকী নটরাজকে সংবর্ধনা

বাংলাদেশের হিজড়া জনগোষ্ঠীর অধিকার, স্বাস্থ্য ও সামাজিক স্বীকৃতি প্রতিষ্ঠায় কাজ করে আসছে সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি বন্ধু। 

শুক্রবার সন্ধ্যায় জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে ‘পদ্মশ্রী’ খেতাব প্রাপ্ত ভরতনাট্যমগুরু ড. নর্তকী নটরাজকে সংবর্ধনা দিয়েছে বন্ধু।  

ভরতনাট্যমগুরু ড. নর্তকী নটরাজকে বন্ধুর পক্ষ থেকে সংবর্ধনা তুলে দেন ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, বন্ধু’র চেয়ারপারসন আনিসুল ইসলাম হিরু এবং নির্বাহী পরিচালক সালেহ আহমেদ।

 


ট্রান্সজেন্ডার (হিজড়া) জনগোষ্ঠীর মধ্যে আত্ম-সচেতনতা তৈরি করতে, ডাইভারসিটি ফান্ড ফর পিস-ইউএনডিপি’র আর্থিক সহায়তায় এই সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি।  

ভরতনাট্যম গুরু ড. নর্তকী নটরাজ সংস্কৃতি (নৃত্যে) ক্ষেত্রে তার অবদানের ২০১৯ সালে ভারত সরকারের কাছ থেকে ‘পদ্মশ্রী’ সম্মাননা লাভ করেন। একজন ট্রান্সজেন্ডার (হিজড়া) জনগোষ্ঠীর সদস্য হিসেবে ড. নর্তকী নটরাজ সারা বিশ্বে প্রথম এ ধরনের রাষ্ট্রীয় সম্মাননা অর্জন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa