bangla news

স্মার্টফোন ফটোগ্রাফির কৌশল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ১:৪৯:৪৭ পিএম
প্রীত রেজা

প্রীত রেজা

বর্তমানে তথ্যপ্রযুক্তির উন্নয়নের এই যুগে মোবাইল ক্যামেরা প্রযুক্তি অনেকদূর এগিয়ে গিয়েছে। প্রফেশনাল ক্যামেরা বা ডিএসএলআর ছাড়া মোবাইল ফোনেই দারুণ সব ছবি তোলা সম্ভব হচ্ছে। 

স্মার্টফোন ফটোগ্রাফির বিভিন্ন বিষয় নিয়ে এসময়ের সবচেয়ে জনপ্রিয় ওয়েডিং ফটোজার্নালিস্ট ও ‘ওয়েডিং ডায়েরি’র সিইও প্রীত রেজার লেখা বই "স্মার্টফোন ফটোগ্রাফি" এসেছে অমর একুশে বইমেলায়। বইটিতে মোবাইল ফটেগ্রাফির বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা করা হয়েছে।

প্রীত রেজা বলেন, যিনি ছবি তুলতে পারেন তিনি ক্যামেরা দিয়েও ভালো ছবি তুলতে পারেন, মোবাইল দিয়েও পারেন। কী দিয়ে ছবি তোলা হয়েছে, এর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো কী তোলা হয়েছে- বইটিতে এই বিষয়ে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করেছি। 

প্রীত রেজা বলেন, এই বইয়ের মাধ্যমে তরুণরা স্বপ্ন দেখতে পারবেন। যাদের ডিএসএলআর ক্যামেরা নেই কিন্তু ছবি তোলার অদম্য ইচ্ছা আছে, তারা তাদের এই ইচ্ছাকে কাজে লাগিয়ে ভালো ফটোগ্রাফার হবার স্বপ্নকে বাস্তবায়ন করতে পারবেন।

বই মেলায় শব্দশৈলীর স্টলে ( ২৫৬-২৫৯ স্টল নাম্বার) "স্মার্টফোন ফটোগ্রাফি" বইটি পাওয়া যাচ্ছে। 
এছাড়া রকমারি ডটকমে কিনতে পারা যাবে বইটি।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এসআইএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 13:49:47