bangla news

ঋতুরাজকে বরণ করতে ভালোবাসার সাজ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ১১:০৭:৫৭ এএম
জয়া আহসান

জয়া আহসান

এবার একই দিনে পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস। ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম জানালেন বিশেষ দিনে প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগ করে নিতে কীভাবে সাজতে পারেন:   

ফারনাজ বলেন, এবার ভালোবাসা দিবসেই আমরা ঋতুরাজ বসন্তকেও বরণ করছি। এই দিনে শাড়ি, সালোয়ার-কামিজ, জিনস-টপস, ফতুয়া যেকোনো পোশাক পরুন। তবে পোশাকের রং-এর সঙ্গে মিল রেখে সাজুন।

দিনের সাজে হালকা মেকআপ করুন। ফাউন্ডেশনের হালকা বেজ করে, কমপ্যাক্ট পাউডার বুলিয়ে নিন। গোলাপি বা ব্রাউন লিপস্টিক আর গালে হালকা ব্লাশন লাগান। চোখে হালকা রঙ এর শ্যাডো লাগিয়ে আইলাইনার দিন।

আয়রন করে চুল খুলে বা ব্যাণ্ড দিয়ে বেঁধে রাখতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই দুল পরুন। সারাদিনের জন্য তৈরি হয়ে গেলেন। এবার পছন্দের সুগন্ধি মেখে প্রিয়জনের সঙ্গে বেরিয়ে পরুন।

রাতে ইচ্ছেমতো সাজতে পারেন। পোশাক এবং সাজ হবে গাঢ় রঙের।

ফাউন্ডেশন মুখে ও গলায় লাগিয়ে একটা ভেজা স্পঞ্জ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। ফাউন্ডেশন দেয়ার পরও মুখে যদি ভাঁজ বা দাগ থাকে তাহলে কনসিলার ব্যবহার করুন। এবার কমপ্যাক্ট পাউডার দিন।

ফাউন্ডেশন লাগানোর সময় চোখের ওপর ও নিচে ভালো করে মিলিয়ে দিন। চোখের তলায় কালি থাকলে কনসিলার দিয়ে নিন। এরপর চোখের ওপর পাতাজুড়ে বেস আইশ্যাডো লাগান। দুই বা তিনটি শেড মিলিয়ে আইশ্যাডো লাগিয়ে নিন। ভ্রূ'র ঠিক নিচে হাইলাইটার লাগান। কাজল শুধু চোখের ভেতর লাগান, ওপরে ও নিচে আইলাইনার লাগান। সবশেষে ২-৩ কোটে মাশকারা লাগিয়ে নিন। 

গোলাপি, বাদামি শেডের ব্লাসন ব্রাশে নিয়ে নিন। একটু হেসে নিয়ে আপনার গালের আপেল পয়েন্ট সিলেক্ট করুন এবং চিক বোনে ব্লাসন লাগান। 

ঠোঁটে লিপ পেন্সিল দিয়ে হালকা করে আউট লাইন এঁকে নিন। তারপর ঠোঁটের মাঝখানে লিপ ব্রাশ দিয়ে লিপস্টিক লাগিয়ে নিতে পারেন অথবা লিপগ্লসও ব্যবহার করতে পারেন।  

পোশাক এবং সাজের সঙ্গে মিলিয়ে কানে গলায় ও হাতে পছন্দমতো গহনা পরুন। 

পছন্দের সুগন্ধি ব্যবহার করে আপনার বিশেষ দিনের সাজ পূর্ণ করুন।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এসআইএস
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 11:07:57