bangla news

উইয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে সম্মাননা পেলেন ৩০ নারী উদ্যোক্তা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ২:৪৮:৫২ পিএম
মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে নারী উদ্যোক্তারা

মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে নারী উদ্যোক্তারা

দেশের ৩০ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা জানিয়ে পুরস্কৃত করেছে আইসিটি খাতে নারীদের অন্যতম বৃহৎ প্ল্যাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)।

সংগঠনটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে ব্রাক ব্যাংকের সহযোগিতায় আয়োজিত এক অনুষ্ঠানে নারী উদ্যোক্তাদের হাতে এই সম্মাননা ও পুরস্কার তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শনিবার রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ারে দিনব্যাপী চারটি সেমিনার ও বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, 'পৃথিবীতে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর' কবিতার এ কথাটি এখন আর কবিতায় সীমাবদ্ধ নেই। আমাদের মায়েরা-বোনেরা সুযোগ পেলে তাদের দক্ষতা, ইনোভেটিভ চিন্তা ভাবনা দিয়ে কাজ করে প্রমাণ দিয়েছেন। উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)-এর সাফল্য কামনা করছি।

উইমেন অ্যান্ড ই কমার্স ফোরামের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, সাবেক এমপি নূরজাহান বেগম মুক্তা, সিটিটিসির সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম, সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ, বেসিসের সাবেক পরিচালক ও বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু, এসএসএল কমার্জের এজিএম ইফতেখার আলম ইশফাকসহ অন্যান্য বক্তা ও উইয়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

সফল নারী উদ্যোক্তাদের কয়েকজন

পুরো অনুষ্ঠানটি দুটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে ছিল স্টার্টআপ টক, দেশীয় পণ্য, ব্যবসায়ী নিরাপত্তা, এবং আমার স্বপ্ন আমার উদ্যোগ শিরোনামের চারটি সেমিনার। অনুষ্ঠানের শেষ অংশে বিভিন্ন ক্ষেত্রে সফল নারী উদ্যোক্তাদের সম্মান জানানো হয়। 

উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামে (উই) ৩০ হাজার সদস্য রয়েছেন যার অনেকেই দেশিয় পণ্য নিয়ে কাজ করছেন। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে স্পন্সর ছিল ইভ্যালি, এসএসএল, নগদ ও গৃহবধু ডটকম। অ্যাওয়ার্ড পার্টনার ছিলো  ব্রাক ব্যাংক।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এসআইএস

ক্লিক করুন, আরো পড়ুন :   লাইফস্টাইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 14:48:52