ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

লাইফস্টাইল

ফুটবল মাঠের থেকেও বড়, ৩৩৮ ফুট লম্বা পিজা! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০২০
ফুটবল মাঠের থেকেও বড়, ৩৩৮ ফুট লম্বা পিজা!  পিজা, দাবানল

পিজা অনেকেরই খুব পছন্দের খাবার। বড় একটা পিজা যখন গরম গরম সামনে এনে পরিবেশন করা হয়, সেটার স্বাদ পাওয়ার জন্য আমরা কিছুটা অস্থিরই থাকি। 

বিভিন্ন আকারের পিজার কথা আমরা জানি। তবে একটা ফুটবল মাঠের থেকেও বড় পিজা তৈরি হতে পারে, এটা ভাবা যায়? সম্প্রতি এটাই হয়েছে সিডনির পিজা রেস্তোরাঁ পেলেগ্রিন্নিতে।

রেস্তোরাঁ দুই কর্ণধার পিয়ের ও রোজমেরি নিজেরাই তৈরি করলেন ৩৩৮ ফুট লম্বা পিজা।  

এত বড় পিজা তৈরির একটা মহৎ কারণ অবশ্য রয়েছে। অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের অর্থসাহায্য করতেই বিশাল আকারের পিজাটি তৈরি করা হয়েছে বলে দাবি করেছে, নিউজ ওয়েবসাইট ইউপিআই।


পিজা তৈরি করতে ৯০ কেজি ময়দা লেগেছে আর প্রায় ৪ ঘণ্টা সময়। মজ্জারেল্লা চিজ, টমেটো সস, বাসিল লিফ দিয়ে পিজাটি গারনিশ করা হয়।  


মূলত নিউ সাউথ ওয়েলসে যারা দাবানলে ক্ষতিগ্রস্ত, তাদের অর্থ সাহায্য দিতে এই পিজা চার হাজার পিস করে উপস্থিত সবাইকে পরিবেশন করা হয়। পিজার জন্য কোনো দাম রাখা হয়নি, তবে প্রায় সবাই অনুদান দিয়েছে।  

গত সেপ্টেম্বর থেকে দাবানলে বিভিন্ন সময় অস্ট্রেলিয়ার ছয় রাজ্যেই জরুরি অবস্থা জারি করা হয়। নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া ও সাউথ অস্ট্রেলিয়া রাজ্যের বিভিন্ন স্থানে জনজীবন হুমকির মধ্যে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বন্যপ্রাণীরা। আর্থিকভাবেও অস্ট্রেলিয়া ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে।  


বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসআইএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa