bangla news

খাবারে শীতের উষ্ণতার খোঁজ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ১১:৩৪:২৯ এএম
লাড্ডু

লাড্ডু

যদিও শীতের তাপমাত্রা কিছুটা বেড়েছে, তবে সামনে আবারও শীত বাড়বে বলে সতর্ক করেছেন আবহাওয়া বিদরা। এই সময়ে পোশাকের পাশাপাশি কিছু খাবার থেকেও পেতে পারি উষ্ণতা। 

জেনে নিন কোন খাবারে শীতের উষ্ণতার খোঁজ করবেন: 


তিলের খাজা
গুড় ও তিলে দিয়ে তৈরি খাজা মিষ্টি স্বাদের। এর দু’টি উপাদানই শরীরে তাপমাত্রা তৈরি করতে পারে। তিল অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর, আর গুড় আয়রনের অভাব পূরণ করে। 

লাড্ডু
লাড্ডু সাধারণত আটা, চিনি, ঘি, বাদাম, এলাচ দিয়ে তৈরি হয়ে থাকে। শীতকালে এটি নিঃসন্দেহে খাওয়া যেতে পারে। শরীরে উষ্ণতা বৃদ্ধিতে এতে সব উপাদান বিদ্যমান।

কমলা, গাজর, পেয়ারা
দিনে অন্তত একটি করে কমলা, গাজর ও পেয়ারা খান। এগুলোর ভিটামিন ‘সি’ এবং ভিটামিন ‘এ’ আপনার শারীরিক দুর্বলতা কাটিয়ে তুলবে, দৃষ্টিশক্তি বাড়াবে, সেই সঙ্গে ত্বকের জন্যও উপকারী। 

কাজুবাদাম 
কাজুবাদাম ভিটামিন ‘ই’ সমৃদ্ধ। ঠাণ্ডার সময় এটি আপনার ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে সাহায্য করে এবং অ্যান্টিএজিং প্যাক হিসেবে কাজ করে। 

চিনাবাদাম 
চিনাবাদাম প্রয়োজনীয় ভিটামিন ও মিনারেলে পরপূর্ণ। এটি শরীরকে উষ্ণ রাখে।  


কুকিজ
চিনি, ময়দা, দারুচিনি, বেকিং পাউডার, লবণ, মাখন, ডিম ও ভ্যানিলা একসঙ্গে মিশিয়ে সুস্বাদু কুকিজ তৈরি করা হয়। স্বাদ যোগ করা ছাড়াও শীতকালীন স্বাস্থ্যের তরিকা হিসেবে এটি দারুণ কাজ করতে পারে।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এসআইএস

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2020-01-21 11:34:29