bangla news

ছেলেদের যে গুণগুলো মেয়েরা পছন্দ করে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৭ ১১:২৮:২৯ এএম
বিয়েতে

বিয়েতে

চলছে বিয়ের মৌসুম। আমরা মেয়েদের অনেক কিছুই খেয়াল রাখার কথা শুনে থাকি। যে বিয়ের পাত্ররা এসব গুণ দেখেই মেয়েদের পছন্দ করে। তবে আজকাল মেয়েরাও বেশ কিছু বিষয়ে গুরুত্ব দিয়েই বিয়ের পাত্র পছন্দ করে। সঠিক জীবনসঙ্গী বেছে নিতে পরিবার থেকেও তাদের পছন্দকে গুরুত্ব দেওয়া হয়। 

কি  ভাবছেন ছেলেদের বড় অংকের ব্যাংক ব্যালেন্সই সঙ্গীর আকর্ষণের মূল বিষয়? মোটেই নয়, আমাদের স্বাভাবিক জীবনযাপনের মধ্যেই রয়েছে আকর্ষণীয় সব গুণ। জেনে নিন: 

হাসি
মুখে না বলেও অনেক কিছু প্রকাশ করা যায় সুন্দর হাসি দিয়ে। সম্প্রতি এক গবেষণায় জানা গেছে, মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যের দ্বিতীয় আকর্ষণীয় দিক হচ্ছে হাসি। হাসির মাধ্যমে আমাদের আত্মবিশ্বাস এবং সৌজন্যতা প্রকাশ পায়।   

সত্য বলা
কেউ প্রশ্ন করলে, আমরা কোনো কিছু না ভেবেই সত্য উত্তর দেই। সব সময় সত্য বলাটা শুধুমাত্র ভালোলাগা বা শ্রদ্ধা পাওয়ারই বিষয় নয়, বরং আকর্ষণীয়ও। 

কেয়ারিং দৃষ্টিভঙ্গি
বাহ্যিক সৌন্দর্য সঙ্গীকে যতটা আকর্ষণ করে, তার চেয়ে অনেক বেশি আকর্ষণ করে তার প্রতি আপনার কেয়ারিং দৃষ্টিভঙ্গি। 

পরিচ্ছন্নতা
ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিশ্চিত করে, পরিপাটিভাবে উপস্থাপনের মাধ্যমে নিজেকে আকর্ষণীয় করে তোলা যায়।

অন্যকে গুরুত্ব দেওয়া
সবার কথা মন দিয়ে শোনা, প্রয়োজনীয় তারিখ এবং বিভিন্ন ইভেন্ট নোটবুকে লিখে রাখা। নির্দিষ্ট দিনে তাকে কাজের কথা মনে করিয়ে দেওয়া অথবা শুভেচ্ছা জানানোও আকর্ষণীয় করার একটি কৌশল। 

আই কনটাক্ট
গোপন রহস্য হচ্ছে, আমাদের গায়ের রং যেমনই হোক, চোখ কিন্তু সবারই অনেক সুন্দর। চোখের দিকে তাকিয়ে কথা বললে আত্মবিশ্বাস বেড়ে যায়। এটা আমাদের আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার শক্তিশালী মাধ্যম। 


অন্তর্মুখী 
নারীরা মনে করেন অন্তর্মুখী লোকদের সঙ্গে সম্পর্ক ঝুঁকিপূর্ণ হওয়ার সম্ভাবনা কম। অন্যদিকে বর্হিমুখী লোকেরা অনেকের মনোযোগ আকর্ষণ করতে চান। নারীরা এটা বেশ বুঝতে পারেন। তাই বন্ধু হিসেবে এমন ছেলে পছন্দ করলেও জীবনসঙ্গীর বেলায় এটা মাথায় রাখেন। 
 

ভালো শ্রোতা 
অনেকেই আছেন যারা ভালো শ্রোতা না, কেবল নিজের কথাই বলতে ভালোবোসেন। মেয়েরা চান তাদের কথা প্রিয় মানুষটি মনোযোগ দিয়ে শুনবে। তাই ভালো শ্রোতা না হলে সম্পর্কের অবনতি ঘটতে পারে। 


বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০ 
এসআইএস 

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-07 11:28:29