ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

লাইফস্টাইল

সেন্ট-মার্টিনের দূষণ রোধে কাজ করছে কোকা-কোলা ও কেওক্রাডং

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
সেন্ট-মার্টিনের দূষণ রোধে কাজ করছে কোকা-কোলা ও কেওক্রাডং সেন্ট-মার্টিনের দূষণ রোধে কাজ করছে কোকা-কোলা ও কেওক্রাডং

সমুদ্র ও জলপথকে পরিচ্ছন্ন এবং দূষণমুক্ত রাখতে বিশ্বব্যাপী কাজ করছে কোকা-কোলা। এরই ধারাবাহিকতায় ৯ম বারের মতো সেন্টমার্টিন সমুদ্র সৈকতে পরিষ্কার-পরিচ্ছছন্নতা অভিযান এবং গণ-সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছে কেওক্রাডং বাংলাদেশ ও কোকা-কোলা বাংলাদেশ।

২০৩০ সালের মধ্যে কোকা-কোলার ‘বর্জ্য মুক্ত বিশ্ব’ প্রতিষ্ঠার বৈশ্বিক প্রতিশ্রুতির অংশ হিসেবে এই আয়োজন করা হয়েছে। এবারের পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণকারী নানান শ্রেণি-পেশার ৫৫০ জন স্বেচ্ছাসেবী সেন্টমার্টিন সমুদ্র সৈকত থেকে প্রায় এক হাজার কিলোগ্রাম (কেজি) আবর্জনা সংগ্রহ করেছে।

 

বিশ্বব্যাপী পার্টনারশিপের অংশ হিসেবে বাংলাদেশে ’ওশান কনজারভেন্সি’র কান্ট্রি কো-অর্ডিনেটর কেওক্রাডং বাংলাদেশের সঙ্গে গত ৮ বছর ধরে যৌথভাবে এই কার্যক্রম পরিচালনা করে আসছে কোকা-কোলা বাংলাদেশ। এই ৮ বছরে সেন্ট-মার্টিন কোরাল দ্বীপ থেকে তারা প্রায় নয় হাজার ৫০০ কেজি সামুদ্রিক আবর্জনা পরিষ্কার করেছে, যাতে সব মিলিয়ে অংশ নিয়েছে সারা দেশের প্রায় ৩,৭০০ জন স্বেচ্ছাসেবী।

৩৩তম ইন্টারন্যাশনাল কোস্টাল ক্লিনআপ উপলক্ষে গত ১৩ ডিসেম্বর বাংলাদেশের একমাত্র কোরাল দ্বীপ সেন্টমার্টিনে দিনব্যাপী এই পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়।  


বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa