bangla news

দোকানটা ছোট, স্বপ্নটা নয় 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৩ ১০:৫৪:৪৪ এএম
টেনেসির খাবার

টেনেসির খাবার

চায়ের রাজধানী নামে পরিচিত জেলা মৌলভীবাজার শহরে টেনেসি ক্যাফে নামে একটি ছোট ক্যাফে গড়ে ওঠে দু’বছর আগে। এই অল্প সময়েই স্থানীয়দের কাছে বেশ জনপ্রিয় উঠেছে কফি হাউসটি।

টেনেসি তরুণ উদ্যোক্তা অপূর্ব সোহাগের পরিশ্রম ও স্বপ্নের ক্যাফে। তার এই ব্যবসার মূলে রয়েছে বেশ কিছু ব্যতিক্রমী ও সুন্দর ভাবনা। যেমন এই ক্যাফেতে কাস্টমার খাওয়ার পর যে টিপস দিয়ে যান, সেই টিপসের টাকা দিয়ে সুবিধা বঞ্চিত স্কুলে বই খাতা কিনে দেওয়া হয়। 

টেনেসির যখন এক বছর পূর্ণ করে তখন চা- শ্রমিকদের ৮৪ জন বাচ্চাকে তাদের পছন্দমতো খাবার খাওয়ানো হয়, দেওয়া হয় ছোট ছোট উপহার। এখানে পুরো বছরই স্টুডেন্টদের জন্য রয়েছে ১০ শতাংশ ছাড়। 

টেনেসিক্যাফেটি খাবারের মান ও স্বাদের বিষয়ে কোনো ছাড় দেয় না বলে জানান অপূর্ব। তিনি বলেন,  আমি সবার আগে খাবারের মান দেখি। আমার লাভটা কম হোক কিন্তু মানুষ যেনো ভালো খাবার খায়, মানুষ যেনো না ঠকে, এটাই আমার প্রথম চাওয়া।

ক্যাফের ভেতরে ঢুকলে শিল্প সাহিত্যের ছোঁয়া রয়েছে যেমন ঠিক তেমনি রয়েছে চোখ জুড়ানো কিছু আর্ট, বাদ যায়নি রিকশা পেইনটিংও। 

ক্যাফেটিতে প্রায়ই খেতে আর আড্ডা দিতে আসেন সাজ্বাদ। তিনি বলেন এখানে খাবারের আসল স্বাদ পাওয়া যায়। এজন্যই বারবার আসি। আর ঢাকা থেকে যখনই কোনো বন্ধু বা আত্মীয় বেড়াতে আসে, তাদেরও এখানেই নিয়ে আসা হয়, সন্ধ্যায় কফি খেতে। 

কফির পাশাপাশি টেসেনির দোসা, ছোলা-বাটোরা, পিজা, শাসলিক, ফ্রাইড রাইস আর বিভিন্ন রকম জুসের স্বাদ পেতে ছেলে-বুড়ো সবাই আসে টেনেসিতে। এখানে খাবারের দামও রাখা হয়েছে সবার সাধ্যের মধ্যে। 


অপূর্ব স্বপ্ন দেখেন, ক্যাফেটি এক সময় আরও বড় হবে, এখানে দেশ-বিদেশের বইয়ের সংগ্রহ থাকবে। মানুষ বই পড়তে পড়তে পছন্দের খাবার খাবে। 

https://www.facebook.com/Tennessee.mb/ 

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
এসআইএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-13 10:54:44