bangla news

শীতে ত্বকের যত্ন ছেড়ে দিন তার ওপর!  

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৩ ৫:৩৩:৫০ পিএম
অ্যালোভেরা ত্বকের জন্য প্রকৃতির আশীর্বাদ

অ্যালোভেরা ত্বকের জন্য প্রকৃতির আশীর্বাদ

শীতে রুক্ষ-ক্ষতিগ্রস্ত ত্বককে ভেতর থেকে সুন্দর, মসৃণ ও মোলায়েম করে এমন কিছুর খোঁজ করছেন? বেশ তো আস্থা রাখুন প্রকৃতিতেই। শুধু মাত্র একটি উপাদানেই ফিরে পাবেন কাঙ্ক্ষিত ত্বক। 

খুব পরিচিত অ্যালোভেরা ত্বকের জন্য প্রকৃতির আশীর্বাদ। অ্যালোভেরা কীভাবে ব্যবহার করবেন: 

ময়েশ্চারাইজার হিসেবে
অ্যালোভেরাতে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিফাংগাল উপাদান আছে যার দরুণ অ্যালোভেরা জেল শুষ্ক ও রুক্ষ ত্বককে সারিয়ে তোলে। 

স্ক্রাব
অ্যালোভেরার সঙ্গে ওটমিল মিশিয়ে মিহি স্ক্রাব তৈরি করুন। ওটমিল ত্বকের মৃত কোষ দূর করবে। এটি রোমকূপ ভেতর থেকে পরিষ্কার করে ত্বককে সতেজভাবে নিঃশ্বাস নিতে সাহায্য করে। 

ত্বক উজ্জ্বল করতে
অ্যালোভেরা জেলের সঙ্গে টক দই মিশিয়ে ত্বকে লাগান। এতে করে ধীরে ধীরে আপনার ত্বক উজ্জ্বল ও মসৃণ হতে শুরু করবে। টক দইয়ে ল্যাকটিক অ্যাসিড থাকে যার মাধ্যমে ত্বকের মৃত কোষ দূর হয়ে ত্বককে প্রাণবন্ত করে তোলে। 


প্রাকৃতিক ক্লিনজার
অ্যালোভেরা জেলের সঙ্গে শশার রস মিশিয়ে প্রাকৃতিক ক্লিনজার হিসেবে ব্যবহার করা যায়। এর মাধ্যমে ত্বক লাবণ্যময়, সতেজ ও সুস্থ হয়ে ওঠে।

অ্যালোভেরা জেল কিনতে পাওয়া যায়। আবার অ্যালোভেরা কিনে জেল বের করে ব্যবহার করতে পারেন। বা চাইলে ঘরেই একটা টবে কয়েকটা অ্যালোভেরা গাছ লাগিয়ে রাখতে পারেন। তাহলে আর বাজার থেকে কিনতে হবে না। 

    
বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-03 17:33:50