ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

লাইফস্টাইল

ঘুমালেই লাখপতি, এই জব কার কার চাই! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
ঘুমালেই লাখপতি, এই জব কার কার চাই!  ঘুমালেই লাখপতি

শুধু ঘুমিয়ে ঘুমিয়ে যারা লাখপতি হওয়ার স্বপ্ন দেখেছেন এতদিন। এবার সময় এসেছে স্বপ্ন সত্যি করার, তাও আবার সেই ঘুমিয়েই। একটু খটকা লাগছে তো বিষয়টি বুঝতে? গল্প বা স্বপ্ন নয়, ঘটনা সত্যি। 

মানুষকে ঘুমের সমস্যা থেকে মুক্তি দিতে কাজ করছে ‘ওয়েকফিট' (Wakefit) নামের একটি ওয়েবসাইট। সম্প্রতি সংস্থাটি শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম।

যার শর্তই হচ্ছে নিজের বাড়িতেই প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমাতে হবে, তবেই তাকে দেওয়া হবে লাখ টাকা পারিশ্রমিক!


এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ'। কাজটি ১০০ দিনের। ‍আর এজন্য ওয়েবসাইটটি বিজ্ঞাপনে লিখেছে, আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার বদলে ৯ ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনি হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি। '

আর জব ডেসক্রিপশন দিতে গিয়ে বলা হয়েছে ‘কেবল ঘুম'! এমন প্রার্থী কাম্য যিনি শোওয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। যার ক্ষমতা রয়েছে, যখন তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার।

এই কাজের শর্ত হল বেশি রাত পর্যন্ত জেগে না থাকা। এমনকী, নিজের ফোনে আসা নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে হবে। সব কিছু দূরে রেখে শুধুই আরামের ঘুম। এটুকুই ‘কাজ'!

তবে ইন্টার্নদের ঘুমাতে হবে ওয়েকফিটের দেওয়া ম্যাট্রেসে। স্লিপ ট্র্যাকারের মাধ্যেমে তাদের ঘুমের নানা দিক লক্ষ্য রাখা হবে। সেই অনুযায়ী ভালো ঘুমানোর পরামর্শ দিতে কাউন্সেলিং সেশনও থাকবে।  


কী ভাবছেন লোভনীয় অফার? চাইলেই আবেদন করতে পারেন।  


বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa