ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

লাইফস্টাইল

রূপচর্চায় পুরুষরা এত খরচ করে! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৮ ০৯:৪৪:১৪ পিএম
রূপচর্চায় পুরুষরা এত খরচ করে!  রূপচর্চায় পুরুষ

মাত্র ১০ বছর আগেও যেখানে পুরুষরা নিজেদের জন্য ফেসওয়াশ এবং ক্রিম পর্যন্ত কিনতেন না। অথচ এই সময়ে এসে শুধু প্রসাধনীর জন্য বছরে হাজার কোটি টাকা খরচ করছে। 

‌ডেটিং-এ যাওয়া বা বিয়ের সময় নিজেকে সুন্দর-সুদর্শন দেখাতেই নয়, সচেতনতা বেড়েছে নিজেকে স্মার্টভাবে গুডলুকিং করে উপস্থাপনের। আর এটা শুধু মেয়েদের মন জয় করতে নয়, বরং কাজের ক্ষেত্রে উন্নতির জন্যই পুরুষরা এখন নিজেদের দিকে খেয়াল রাখতে শুরু করেছেন।

 

সম্প্রতি নিয়েলসনের রিপোর্ট অনুযায়ী, শুধু ভারতে পুরুষ–প্রসাধনীর বাজার ৫ হাজার কোটি টাকা বেড়েছে এবং তা বেড়েই চলেছে।  


প্রতিবেদনে রূপচর্চার প্রতি পুরুষের নজর দেওয়ার কারণ হিসেবে বলা হয়, এতে করে তাদের আত্মবিশ্বাস বাড়ে এবং গ্ল্যামার বাড়লে কাজের ক্ষেত্রেও অন্য সহকর্মীদের চেয়ে তাকে এগিয়ে রাখে।  

পুরুষের প্রসাধন সামগ্রীও কিন্তু নারীদের তালিকা থেকে খুব কম নয়। পুরুষের ত্বক অনুযায়ী ক্রিম, লোশন, সাবান, শ্যাম্পু, কন্ডিশনার, ফেসওয়াশ, স্ক্রাবার, পারফিউম, হেয়ার জেল ও শেভিং জেল রয়েছে নিয়মিত কেনার লিস্টে।  

আপনার সংগ্রহে সব আছে তো? নিজেকে স্মার্টলি গুছিয়ে উপস্থাপন করা কিন্তু শুধু নারীর জন্যই গুরুত্বপূর্ণ নয়, পুরুষের জন্যও সমান জরুরি। প্রসাধনী কেনার সময় অবশ্যই ভালোমানের পণ্য কিনুন।  

 

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa