bangla news

বড় বড় সমস্যার সহজ সমাধান 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৮ ১:২১:২৯ পিএম
মুড ঠিক রাখতে

মুড ঠিক রাখতে

চলার পথে আমাদের প্রতিদিনই নানা সমস্যার মুখোমুখি হতে হয়। উচ্চ রক্তচাপ, মাথার যন্ত্রণা বা মুডসুইং-এর মতো সমস্যাগুলো থেকে মুক্তি পেতে খুব সহজ উপায় জেনে নিন: 

মাথা ব্যথায়
মাথা ব্যথায় প্রচণ্ড কষ্ট পাচ্ছেন? ঠাণ্ডা পানিতে হাত ডুবিয়ে রাখুন। কারণ, হাতে প্রচুর নার্ভ থাকে যা সরাসরি মস্তিষ্কের সঙ্গে যুক্ত। মস্তিষ্ক যখন ঠাণ্ডা পানির সিগন্যাল পাবে, তখন শরীরের তাপমাত্রা বাড়ানোর জন্য নির্দেশ দেবে। এতে পুরো শরীরে রক্ত চলাচল বৃদ্ধি পাবে। আর আপনি মুক্তি পাবেন মাথার যন্ত্রণা থেকে। 

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ
হার্টরেট নিয়ন্ত্রণ করে ভেগাস নার্ভ। বুড়ো আঙুলে ফু দিলে আঙুলের আশেপাশের স্বাভাবিক বায়ু চলাচল ব্যাহত হয়। দেখা গিয়েছে, এতে ভেগাস নার্ভ সক্রিয় হয়ে ওঠে। ভেগাস নার্স হার্টরেট এবং রক্তচাপ কমায়।


মুড ঠিক রাখতে 
জানেন তো, পেন্সিল কিন্তু মুড বুস্টার। মুড ভালো করতে দাঁতের মাঝে পেন্সিল ধরে রাখুন কিছুক্ষণ। বিশেষজ্ঞদের মতে, এভাবে পেন্সিল মুখের মধ্যে নিলে মুখের হাসির পেশি সক্রিয় করে তোলে। আর মুডও ভালো হয়ে যায়। 


বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-28 13:21:29