bangla news

অফিসের কাজ সময়মতো শেষ করতে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৪:৪৪:২০ পিএম
অফিসের কাজ

অফিসের কাজ

দিনের ১৩ ঘণ্টা অফিসে বসে কাজ করার পরও হাতের কাজ শেষ না করতে পারলে তিনি ভালো কর্মী আর অনেক বেশি কাজ করেন, এটা ভাবার কোনো কারণ নেই। 

বরং যতটুকু কাজ অফিসের অন্যদের সঙ্গে একই সময়ে ঠিকঠাক মান বজায় রেখে করতে পারেন সেই পরিমাণ কাজের দায়িত্বই নেওয়া উচিত। অফিসের কাজ সময়মতো শেষ করার কিছু কৌশল জেনে নিন:  

শুরুতেই সময় এবং গুরুত্ব বিবেচনা করে কাজের সিরিয়াল করুন। ডেস্কের পাশেই সেই তালিকা রাখুন। যে কোনো কাজ করা হলে তালিকা থেকে বাদ দিন।


অফিসে এসেই দিনের শুরুতে প্রথম দু’তিন ঘণ্টা জরুরি কাজগুলো করে নিন। এরপরে মিটিং থাকতে পারে বা অন্য কাজে বারবার আটকে গিয়ে মনোযোগ নষ্ট হতে পারে। 


অফিসের সময় কীভাবে ব্যবহার করবেন, ঠিক করুন। টিফিন ও সহকর্মীর সঙ্গে আড্ডার জন্য কতটা সময় ব্যয় করলে আপনার কাজ শেষ করতে সমস্যা হবে না, সেটা স্থির করুন।

অনেকেই সৌজন্যের খাতিরে না বলতে পারেন না। কাজের সময় কোথাও যাওয়া বা ‍গেস্ট এলে অনেক সময় নিয়ে কথা বললে পরে সময়মতো কাজ সামলাতে সমস্যা হতে পারে। এজন্য ‘না’ বলতে শিখুন। 

অফিসে নিজের ডেস্ক গুছিয়ে রাখুন। হাতের কাজ শেষে ডেস্কটা নিজেই পরিষ্কার করুন।

    
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 16:44:20