bangla news

খুলনায় বিউটিশিয়ানদের মিলনমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৭ ৫:১২:২২ পিএম
বিউটিশিয়ানরা, ছবি: বাংলানিউজ

বিউটিশিয়ানরা, ছবি: বাংলানিউজ

খুলনা: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খুলনায় বিউটিশিয়ানদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে মহানগরীর একটি অভিজাত হোটেলে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন নারী উদ্যোক্তা ও বিউটিশিয়ানরা এ মেলার আয়োজন করেন। 

এতে প্রধান অতিথি ছিলেন পারসোনা হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান। 

এক্সক্লুসিভ কানিজ হেয়ার অ্যান্ড বিউটি পার্লারের মালিক কানিজ সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ওমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই) বিভাগীয় প্রধান শামীমা সুলতানা শীলু, গ্রামীণ নারী কল্যাণের সিইও শাকিরা বানু ও যশোর ওমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তনুজা রহমান মায়া।

অনুষ্ঠানে বিউটিশিয়ানদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, মেয়েদের উদ্দেশ্য মহৎ। তারা যা কিছু করে সবার জন্য করে। মেয়েরা সংগ্রাম করে বড় হয়। আমরা সব সময় চাইবো সবাই মিলে বড় হতে। একজন কখনও বড় হওয়া যায় না। আমরা একজন অপর জনকে সম্মান করবো। আমরা যখন অন্যদের সম্মান করবো সবাই আমাদের সম্মান করবে। আমার সহকর্মীকে কেউ অসম্মান করলে আমাদের সবাইকে অসস্মান করা হবে। আমরা কখনও চাইবো না কেউ আমাদের অসম্মান করুক। আমরা সবাই সহযোদ্ধা। আমরা টাকার বিনিময়ে সেবা দিয়ে থাকি। 

আমাদের সেবাটা যেন হালাল হয়। একমাত্র এ পেশায় মানুষ আগে টাকা দিয়ে সেবা নেয়। আমরা চাইবো সেবাটা ভালোভাবে দিতে। যখন সেবার মান ভালো হবে তখন গ্রহণযোগ্যতাও বাড়বে। তিনি বিউটিশিয়ানদের নানা সমস্যার কথা শোনেন এবং তাদের সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে কানিজ সুলতানা বলেন, রূপচর্চার বিষয়টি আবহমানকাল ধরে সংস্কৃতির সঙ্গে মিশে থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে এর ধারণা বদলে গেছে। আর সে কারণেই এখন আধুনিক রূপচর্চায় বিউটিশিয়ানদের চাহিদা তৈরি হয়েছে প্রায় সবখানেই। শহর কিংবা গ্রাম, সব জায়গাতেই এখন রয়েছে বিউটিশিয়ানদের চাহিদা। নারীদের কর্মক্ষেত্র বেড়েছে। বিউটিশিয়ানরা পার্লারে কাজ করছেন সুনামের সঙ্গে। এতে পার্লারের সুনামও বাড়ছে।

নারীদের এ খাতে অগ্রগতির ধারা আরও গতিশীল করতে খুলনা বিভাগের নারী উদ্যোক্তাদের নিয়ে বড় প্লাটফর্ম তৈরির উদ্যোগের কথা জানান তিনি। অনুষ্ঠানে খুলনা বিভাগের ১০ জেলার প্রায় ৬০ জন নারী উদ্যোক্তা, বিউটি পার্লারের মালিক ও বিউটিশিয়ান অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমআরএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-27 17:12:22