ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রাজধানীতে কিডস টাইম মেলা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
রাজধানীতে কিডস টাইম মেলা টাইম মেলা

শিশুদের সৃজনশীলতা বাড়াতে রাজধানীতে শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী কিডস টাইম মেলা।  আগামী ২৫-২৬ (শুক্র ও শনিবার) অক্টোবর ২০১৯ তারিখে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে কিডস টাইম মেলা। 

সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দিনব্যাপী শিশু ও অভিভাবকদের জন্য নানা আয়োজনে সাজানো হয়েছে এবারের মেলা। প্রায় ১৫,০০০ হাজার শিশু ও অভিভাবকদের অংশগ্রহণের লক্ষ্য নিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত কিডস টাইম মেলায় শিশু আর অবিভাবকদের জন্য থাকছে আলাদা জোন।

৩ থেকে ১২ বছরের শিশুদের জোনটি মুখর থাকবে কলকাকলিতে।  

অভিভাবক জোনেও থাকবে আলাদা মেলা। শিশু একাডেমির মূল মঞ্চটিতে আয়োজন করা হচ্ছে পাপেট শোসহ নানান মজাদার আয়োজন।  

বয়স এবং আগ্রহের কথা বিবেচনা করে কিডস টাইম শিশুদের জন্য রাখছে ভিন্ন দুটি জোন। ৩ থেকে ৬ বছরের শিশুদের জন্য রয়েছে জুনিয়র জোন। যেখানে মুলত শিশুরা তাদের আগ্রহ এবং ইচ্ছা অনুযায়ী আঁকতে পারবে ছবি, বানাতে পারবে ক্রাফট। ৭ থেকে ১০+ বছরের শিশুদের জন্য থাকছে সিনিয়র জোন।  

এছাড়াও মেলায় থাকবে অসংখ্য গল্পের বই। গল্পপ্রেমী শিশুরা স্পটে বসে পড়ে নিতে পারবে গল্পের বইগুলো। মেলায় থাকছে কুইজ। যেখানে অংশগ্রহণ করে জিতে নেওয়া যাবে নানা রকম পুরস্কারও।

মেলায় অংশগ্রহণ করতে চাইলে আগে থেকে করতে হবে রেজিস্ট্রেশন। এ ছাড়াও মেলা প্রাঙ্গণে থাকে স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থাও। বিভিন্ন স্কুল, শিক্ষা প্রতিষ্ঠান এবং অন্যান্য প্রতিষ্ঠানও তাদের শিক্ষার্থীদের বা শিশুদের নিয়ে সরাসরি মেলায় অংশ নিতে পারবে।

মেলার রেজিস্ট্রেশন লিঙ্ক
https://mela.kidstimebd.com/
 

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।